খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার
  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান

মহররম উপলক্ষে খুলনায় আ’লীগের দোয়া

নিজস্ব প্রতিবেদক

পবিত্র মহররম উপলক্ষে খুলনা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ে দোয়া অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক।  দোয়া পরিচালনা করেন হাফেজ আব্দুর রহীম ও মাওলানা রফিকুল ইসলাম।

দোয়া পূর্ব আলোচনা সভায় তালুকদার আব্দুল খালেক বলেন, আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স:) এর আদর্শ হলো ধৈর্য্য ধারণ করা। তিনি মহান আল্লাহর হুকুমে পহেলা মহররম মক্কা থেকে মদিনায় হিজরত করেন এবং সেখানে ইসলাম প্রচার শুরু করেন। মানব জাতির কল্যাণে এই মাসে আল্লাহপাক পবিত্র কোরআন নাজিল করেন। যা সমস্ত মানবজাতির জন্য একটি পূর্ণাঙ্গ জীবন বিধান। মহররম মাসেই নবী হযরত মুহাম্মদ (স:) এর পৌত্র হযরত হোসেইন (রা:) শাহাদাৎ বরণ করেন। তাই এ পবিত্র মাস থেকে ধৈর্য্য ও সবরের শিক্ষা নিয়ে আমাদের জীবন অতিবাহিত করতে হবে। তিনি বলেন, নবীজী এবং তাঁর পরিবারের ত্যাগই আমাদের শিখিয়েছে কিভাবে মানব জাতির জীবন পরিচালিত হবে। সেজন্যই আমাদের সকলকে নবীর আদর্শ, উদ্দেশ্য এবং তাঁর পৌত্রের ত্যাগকে অনুসরণ করে আমাদের জাতি গঠন করতে হবে।

এসময়ে অন্যান্যে মধ্যে বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো মুন্সি মাহবুব আলম সোহাগের পরিচালনায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মল্লিক আবিদ হোসেন কবীর, বীর মুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায়, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, আবুল কালাম আজাদ কামাল, বীর মুুক্তিযোদ্ধা অধ্যা. আলমগীর কবির, ফেরদৌস আলম চাঁন ফারাজী, শেখ ফারুক হাসান হিটলু, কামরুল ইসলাম বাবলু, তসলিম আহমেদ আশা, কাউন্সিলর হাফিজুর রহমান, কাউন্সিলর মো. গাউসুল আযম, বীর মুক্তিযোদ্ধা মো. মোতালেব হোসেন, রনজিত কুমার ঘোষ, মো. সফিকুর রহমান পলাশ, কাউন্সিলর মনিরুজ্জামান মনির, কাউন্সিলর রেকসোনা কালাম লিলি, ইসফাক স্বপন, মল্লিক নওশের আলী, মো. আজিম উদ্দিন, মো. আলমগীর মল্লিক, শরিফ এনামুল কবীর, নুরানী রহমান বিউটি, জেসমিন সুলতানা শম্পা, মো. শহীদুল হাসান, জব্বার আলী হীরা, মাসুদ হাসান সোহান, জহির আব্বাস, ঝলক বিশ্বাস, ইয়াসিন আরাফাত, এম এ হাসান সবুজ, সৈকত ঘোষ, মো. চয়ন হোসেনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!