খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  আজ খুলছে সব স্কুল-কলেজ
  রাতভর জ্বলছে সুন্দরবন, দেড় কি.মি. এলাকাজুড়ে আগুন

প্রথম তারাবিতে মসজিদে মসজিদের মুসল্লিদের ঢল

নিজস্ব প্রতিবেদক

তারাবি নামাজের মধ্য দিয়ে শুরু হয়েছে পবিত্র মাহে রমজানের আনুষ্ঠানিকতা। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) থেকে দেশে শুরু হচ্ছে রোজা।

সোমবার (১১ মার্চ) প্রথম তারাবিকে কেন্দ্র করে মহানগরী খুলনার বিভিন্ন মসজিদে মুসল্লিদের ঢল নেমেছে। মুসল্লিরা পাঞ্জাবি-পাজামা পরে জায়নামাজ নিয়ে মসজিদে আসেন।

নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, নগরীর নিউ মার্কেট সংলগ্ল বায়তুল নূর, ময়লাপোতা, টাউন জামে মসজিদ, খুলনা আলিয়া মাদ্রাসা সংলগ্ন মডেল মসজিদ, নগরীর ইকবাল নগর জামে মসজিদ,  ফারাজীপাড়ার বায়তুল আমান জামে মসজিদসহ পাড়া-মহল্লার মসজিদেও তিল ধারণের জায়গা নেই। কোনো কোনো মসজিদের আঙিনা ছাড়িয়ে রাস্তায় জায়নামাজ, চাদর ও পাটি বিছিয়ে মুসল্লিদের তারাবির নামাজ আদায় করতে দেখা গেছে।

প্রতি বছরের মতো এবারও রমজান মাসে মসজিদে খতমে তারাবি পড়ানোর বিশেষ নির্দেশনা দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। নির্দেশনা অনুযায়ী, তারাবির নামাজে প্রথম ৬ রমজানে কোরআন শরীফের দেড় পারা এবং পরবর্তী ২১ দিন এক পারা করে পাঠ করতে হবে।

সারা দেশের মুসল্লি, ইমাম-খতিব ও মসজিদ কমিটিকে একই পদ্ধতিতে তারাবি নামাজ আদায় করতে আহ্বান জানিয়েছেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দ্বীনি দাওয়াত ও সংস্কৃতি বিভাগ।

মঙ্গলবার রমজান শুরু হওয়ায় আগামী ৬ এপ্রিল (২৬ রমজান) শনিবার দিবাগত রাতে পবিত্র শবে কদর পালিত হবে।

খুলনা গেজেট/কেডি




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!