খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

ভারতে করোনা কেড়ে নিল ১ লাখ মানুষের প্রাণ

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসে বিপর্যস্ত ভারত। দেশটিতে মৃতের সংখ্যা ১ লাখ মানুষ ছাড়িয়েছে। কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুতে ভারত তৃতীয় অবস্থানে রয়েছে। আর, মোট মৃত্যুর দিক থেকে শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রে এ সংখ্যা ২ লাখ ১৩ হাজার প্রায়। দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এ সংখ্যা ১ লাখ ৪৫ হাজার। তবে করোনা আক্রান্তের দিক থেকে ভারত বর্তমানে দ্বিতীয় অবস্থানে রয়েছে। আর শীর্ষে যুক্তরাষ্ট্রই।

ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুযায়ী, শুক্রবার দিবাগত রাত (৩ অক্টোবর) ১২ টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা হয়েছে ৩ কোটি ৪৬ লাখ ৭৬ হাজারের বেশি, আর মৃত্যুর সংখ্যা হয়েছে ১০ লাখ ৩০ হাজারের বেশি। বর্তমানে বিশ্বের মধ্যে দৈনিক সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটছে ভারতে। বৃহস্পতিবারও ধারাবাহিকভাবে দেশটিতে করোনায় আক্রান্ত হন ৮১ হাজার ৬৯৩ জন এবং মারা যান ১ হাজার ৯৬ জন। তবে শুক্রবার দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রায় অর্ধেকে নেমে আসে। এদিন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫১৯ জন রোগী। আর, করোনায় আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার মানুষ।

সর্বশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৭৫ লাখ ১৬ হাজার এবং মৃতের সংখ্যা ২ লাখ ১৩ হাজার। ভারতে আক্রান্তের সংখ্যা ৬৪ লাখ ৩৮ হাজার এবং মৃতের সংখ্যা ১ লাখ ৩শ’। ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৪৮ লাখ ৫৬ হাজার এবং মৃতের সংখ্যা ১ লাখ ৪৪ হাজার ৯শ’। রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৯৪ হাজার এবং মৃতের সংখ্যা ২১ হাজার। এছাড়া আক্রান্তের সংখ্যায় ১৬তম অবস্থানে থাকা বাংলাদেশে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৬৬ হাজার এবং মৃতের সংখ্যা ৫ হাজার ৩০৫ জন।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!