খুলনা, বাংলাদেশ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ১ মে, ২০২৪

Breaking News

  ৫২ বছরে দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরে
  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর

ভারতের বন্দুকযুদ্ধে শীর্ষ মাওবাদী নেতাসহ নিহত ২৯

গেজেট ডেস্ক

ভারতের ছত্তিশগড়ে পুলিশসহ নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে বিচ্ছিন্নতাবাদীদের ভয়াবহ সংঘর্ষে শীর্ষ মাওবাদী নেতাসহ ২৯ জন নিহত হয়েছেন। বিদ্রোহী মাও নেতা শংকর রাওয়ের মাথার বিনিময়ে ২৫ লাখ রুপি ঘোষণা করেছিল নিরাপত্তা বাহিনী। খবর এনডিটিভি।

স্থানীয় সময় মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। একে-৪৭, ইনসাস রাইফেলসহ বিপুল পরিমাণ মারণাস্ত্র উদ্ধার করা হয়।

বিনাগুন্ডা গ্রামের কাছে গভীর বনে ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড (ডিআরজি) ও বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) যৌথ অভিযানে তিন নিরাপত্তা কর্মী আহত হন।

আহত তিনজনের মধ্যে দুজন বিএসএফের সদস্য। তাদের অবস্থা স্থিতিশীল। তবে তৃতীয় জন যিনি ডিআরজির সদস্য তার অবস্থা গুরুতর। তিনজনই একটি স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন এবং তাদের বড় হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

অভিযানের সময় নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে মুহুর্মূহু গুলি আসতে থাকে। গত মাসেও ছত্তিশগড়ে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে এক মাওবাদী নিহত হন। নিহত হন এক নিরাপত্তারক্ষীও। ঘটনাস্থল থেকে বিস্ফোরক, বন্দুক উদ্ধার করা হয়।

গতবছর নভেম্বরেও রাজ্যটিতে বিধানসভা নির্বাচনের আগে নিরাপত্তা বাহিনীর সঙ্গে মাওবাদীদের সংঘর্ষ হয়েছিল। তবে একসঙ্গে এত বেশি মাওবাদী নিহত হওয়ার ঘটনা ঘটল বহুদিন পর।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!