খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  গাজায় যুদ্ধবিরতির বিষয়ে সম্মত হামাস
  সারাদেশে বজ্রপাতে প্রাণ গেল ১১ জনের

বেনাপোল সীমান্ত থেকে প্রায় তিন কেজি সোনার বার উদ্ধার 

নিজস্ব প্রতিবেদক, যশোর ও বেনাপোল প্রতিনিধি

যশোরের বেনাপোল পোর্ট থানার দৌলতপুর সীমান্ত থেকে আড়াই কোটি টাকার সোনার বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এসময় তিনজন পাচারকারী আটক হয়েছে। জব্দকৃত সোনার বারের ওজন ২ কেজি ৯শ’ ৪০ গ্রাম। বুধবার (৩০ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে দৌলতপুর সীমান্তের বারোপোতা বাজার থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়েছে বলে জানান খুলনা-২১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান।

আটককৃতরা হলেন, ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার পিরোজপুর গ্রামের মহিউদ্দীনের ছেলে সাইদুর রহমান মাজেদ (৩৩), যশোর সদরের বাগডাঙ্গা গ্রামের নাসির আলীর ছেলে সাইফুল ইসলাম (৩৬) ও শার্শা উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের রেজাউল চৌধুরীর ছেলে মাসুদ চৌধুরী বাবু (৩১)।

বিজিবি কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান জানান, সোনা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে দৌলতপুর সীমান্তের বারোপোতা বাজার এলাকায় বিজিবির একটি বিশেষ টহলদল অবস্থান নেয়। এ সময় একটি এলিয়ন প্রাইভেটকারে থাকা সন্দেহভাজন ৩ জনকে আটক করা হয়। পরে তাদের শরীর তল্লাশি করে ৪টি সোনার বার পাওয়া যায়। যার ওজন দুই কেজি ৯শ’ ৪০ গ্রাম, বাজার মূল্য দুই কোটি ৬৫ লাখ টাকা।
এ ব্যাপারে আটক তিনজন পাচারকারীর নামে বেনাপোল পোর্ট থানায় মামলা দিয়ে সোনার চালানটি যশোরের ট্রেজারি শাখায় জমা করা হবে বলে জানান এই বিজিবি কর্মকর্তা।

এ নিয়ে গত এক বছরে একশ’ বার কেজি সোনার বার আটক করেছে ২১ বিজিবি সদস্যরা। যার সিজার মূল্য প্রায় একশ’ কোটি টাকা।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!