খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  কাল থেকে দেশের সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন
  দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৬১ জনকে বহিষ্কার করেছে বিএনপি
  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত
ভরণপোষণের দায়িত্ব নিলেন উপজেলা প্রশাসন

বৃদ্ধ পিতা-মাতাকে বাড়ি থেকে বের করে দেওয়ায় ৩ ছেলে আটক

তৃপ্তি রঞ্জন সেন, পাইকগাছা

ভরণপোষণ না দিয়ে খুলনার পাইকগাছায় বৃদ্ধ পিতা-মাতাকে বাড়ি থেকে বের করে দেয় সন্তানেরা। এ ঘটনায় তিন ছেলেকে আটক করেছে পুলিশ। আর পিতা-মাতার ভরণপোষণের দায়িত্ব নিল উপজেলা প্রশাসন।

এমনই একটি ঘটনা ঘটেছে পাইকগাছা উপজেলার গদাইপুর ইউনিয়নের গোপালপুর গ্রামে। পিতা মেছের আলী গাজীর বয়স (৯৮) এবং মাতা সোনাভান বিবির বয়স (৮৬)। তাদের ৪ ছেলে ও ৫ কণ্যা সন্তান রয়েছে। পিতা-মাতার জায়গা জমি কয়েক বছর পূর্বে ৪ ছেলে লিখে নেয়। এরপর থেকে বড় ছেলে রওশন আলী গাজী মাকে খেতে দেয় এবং বাকি তিন ছেলে পালাক্রমে পিতা মেছের আলীকে খেতে দেয়। ঘটনার দিন সোমবার ২ আগষ্ট নিয়ম অনুযায়ী মেজ ছেলের পর ছোট ছেলের খেতে দেওয়া পালা। কিন্তু ছোট ছেলে পিতাকে খেতে না দিয়ে বাড়ি থেকে বের করে দেয়। অগত্য স্বামীর সাথে স্ত্রীও বাড়ি থেকে বের হয়ে এসে মানিকতলা বাজারে একটি দোকানে আশ্রয় নেয়।

খবর পেয়ে রাত ১০ টার দিকে মানিকতলা বাজারে আসেন উপজেলা নির্বাহী অফিসার এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী। ঘটনার সত্যতা যাচাই পূর্বক খুঁজে বের করেন চার ছেলেকে। গদাইপুর ইউনিয়নের চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান ও স্থানীয় লোকজনের উপস্থিতিতে চার ছেলেকে ডেকে ঘটনার বিস্তারিত শোনেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। পরে বড় ছেলে রওশন গাজীর জিম্মায় বৃদ্ধ পিতা মেছের আলী গাজী ও মাতা সোনাভান বিবিকে রেখে বাকি তিন ছেলে মতলেব গাজী, মশিয়ার গাজী ও মোশাররফ গাজীকে থানা পুলিশে সোপর্দ করেন।

এদিকে বৃদ্ধ পিতা মাতার জন্য বালতি, জগ, মগ, গামছাসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের একটি সেট এবং একমাসের খাবার দিয়ে আসেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, এই বৃদ্ধ পিতা মাতার খাদ্য, চিকিৎসা, পোশাকসহ যাবতীয় ব্যয়ভার এখন থেকে উপজেল প্রশাসন স্থানীয় চেয়ারম্যান এর মাধ্যমে বহন করবে। স্থানীয় ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি সার্বক্ষণিক তাদের খোঁজ খবর নিচ্ছি। বর্তমানে তারা ভালো আছেন। কোন অসুবিধা হচ্ছেনা।

থানার ওসি মোঃ এজাজ শফি জানিয়েছেন, আটককৃতরা তাদের বৃদ্ধ পিতামাতাকে দেখাশুনা ও ভরণপোষণ করেনা। সামাজিকচাপে ভরণপোষণের দায়িত্ব নিলেও তারা ঠিকভাবে তাদের দায়িত্ব পালন করেনা। এমনকি বাবা-মাকে বাড়ি থেকে বের করে দেয়। ওসি জানান, আটকৃতদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে। বিষয়টি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!