খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

বিহারে টানাপোড়েনের মধ্যেই মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নীতীশের, গরহাজির তেজস্বীর

কলকাতা প্রতি‌নি‌ধি

ভোটের ফলাফলের পর সিদ্ধান্ত নিয়েছিলেন যে তিনি মুখ্যমন্ত্রীর কুর্শিতে বসবেন না। কিন্তু বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের অনুরোধে নানান টানাপোড়েনের মধ্যেই বিহারে চতুর্থবারের জন্য মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন নীতীশ কুমারই। সোমবার (১৬ নভেম্বর) বিহারের রাজভবনে সেখানকার রাজ্যপাল তাকে শপথ বাক্য পাঠ করান। তবে এদিন উপমুখ্যমন্ত্রী পদে কাউকে বসাতে পারেনি এনডিএ। এই পদটি এখনো ঝুলে থাকল। এর আগে যিনি উপমুখ্যমন্ত্রী ছিলেন সেই বিজেপি নেতা সুশীল কুমারকে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী করা হচ্ছে বলে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব জানান।

সোমবার এক ভাবগম্ভীর পরিবেশে বিহার রাজভবনে নীতীশ কুমার শপথ গ্রহণ করেন। এদিন তার শপথ গ্রহণ অনুষ্ঠানে আরজেডি নেতা তেজস্বী যাদবসহ ইউপিএ-এর শরিক দলের নেতারা হাজির হননি।

এদিনের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি একে নাড্ডা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ সহ দলের কেন্দ্রীয় নেতৃত্ব। তবে নীতীশ কুমার চতুর্থ বারের জন্য মুখ্যমন্ত্রী হলেও তাকে বিজেপির মন যুগিয়ে চলতে হবে বলে বিহারের রাজনৈতিক পর্যবক্ষেকরা মনে করছেন। সেক্ষেত্রে সেটা নীতীশের ক্ষেত্রে কতখানি স্বস্তিদায়ক হবে তা নিয়ে যথেষ্ট উদ্বেগ ও সংশয় রয়েছে বলে মনে করা হচ্ছে ।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!