খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পতেঙ্গায় অবতরণের সময় বিমান বাহিনীর প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত
  সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের অবৈধ সম্পদের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট

বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক পদে নিয়োগসহ প্রশাসনে রদবদল

গে‌জেট ডেস্ক

প্রশাসনে একজন সাবেক সিনিয়র সচিবকে বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। তিনজন অতিরিক্ত সচিবের কর্মস্থল পরিবর্তন করা হয়েছে। একজন জনসংযোগ কর্মকর্তাকে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির একান্ত সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

জাতীয় সংসদ সচিবালয়ের একজন সহকারী পরিচালককে পরিকল্পনা প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া একজন উপসচিব, বেতারের একজন উপআঞ্চলিক পরিচালক এবং সংসদ সচিবালয়ের একজন সহকারী পরিচালকে জাতীয় সংসদের স্থায়ী কমিটির সভাপতিদের একান্ত সচিব (পিএস) এবং সহকারী একান্ত সচিব (এপিএস) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

জারি করা আদেশে, সাবেক সিনিয়র সচিব শরিফা খানকে তার অভোগকৃত অবসর উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী ৩ বছর মেয়াদে বিশ্বব্যাংকের ওয়াশিংটনস্থ প্রধান কার্যালয়ে বাংলাদেশের সংশ্লিষ্ট কনসালটেন্সির জন্য বিকল্প নির্বাহী পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। পৃথক আদেশে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মোঃ নিজাম উদ্দিনকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দা সালমা জাফরীনকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে এবং বিদ্যুৎ বিভাগের তানিয়া খানকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে। জাতীয় সংসদ সচিবালয়ের সহকারী পরিচালক মোঃ নুরুল আবছারকে পরিকল্পনা প্রতিমন্ত্রী মোঃ শহীদুজ্জামান সরকারের এপিএস হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া উপসচিব এম মাসুমকে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি এ. বি. এম ফজলে করিম চৌধুরীর পিএস, বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোঃ হায়দার আলীকে জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ড. এ কে আব্দুল মোমেনের পিএস এবং বেতারের উপআঞ্চলিক পরিচালক মোঃ রফিকুল ইসলামকে পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের একান্ত সচিব।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!