খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান

বিএনপির রাজনীতি জনতার, ক্ষমতার জন্য নয় : ডা: জাহিদ

 নিজস্ব প্রতিবেদক

বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করেনা মন্তব্য করেছেন বাংলাদেশ সম্মিলিত পেশাজীবি পরিষদের আহবায়ক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন। বিএনপির রাজনীতি দেশ ও মানুষের উন্নয়ন, আইনের শাসন, ন্যায় বিচার, মতপ্রকাশের স্বাধীনতা প্রতিষ্ঠার জন্য। রাষ্ট্রকাঠামো মেরামতে তারেক রহমান ঘোষিত ২৭ দফাকে গণতন্ত্র, সাম্য, মানবাধিকার ফিরিয়ে দেয়ার মুক্তির সনদ হিসেবে অভিহিত করেন তিনি।

বুধবার (১৫ মার্চ) খুলনায় ‘রাষ্ট্রকাঠামো মেরামতে ২৭ দফা রূপরেখা শীর্ষক ব্যাখ্যা ও বিশ্লেষণ’ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। বিকেলে প্রেসক্লাবের ব্যাংকুয়েট হলে সম্মিলিত পেশাজীবি পরিষদ খুলনার উদ্যোগে কর্মসূচি পালিত হয়।
ডা: জাহিদ হোসেন বলেন, আওয়ামী লীগ দেশকে বিভেদ, বিভক্তি, দুর্নীতি, অনিয়ম, লুটপাট, দুঃশাসন, অভাব, দূর্ভিক্ষ, টাকা পাচার ছাড়া অন্য কিছু দিতে পারেনি। বিপরীতে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান তার অসামান্য রাজনৈতিক দর্শণ বাংলাদেশী জাতীয়তাবাদ উপহার দিয়েছেন। নিজেদের শহীদ জিয়ার রাজনীতির উত্তরাধিকার দাবি করে তিনি বলেন, জাতিকে ঐক্যবদ্ধ করতে না পারলে আমরা সামনের দিকে এগিয়ে যেতে পারবো না। এ জন্যই রেইনবো নেশন প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছে বিএনপি।

২৭ দফা রূপরেখা সম্পর্কে পেশাজীবি সহ সকল শ্রেণী পেশার মানুষের মাঝে আলোচনা ও মতামত গ্রহণের মাধ্যমে একটি পূর্ণাঙ্গ প্রস্তাবনা দাঁড় করানোর আহবান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তৃতা করেন পেশাজীবি পরিষদের সদস্য সচিব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন সম্মিলিত পেশাজীবি পরিষদের আহবায়ক অধ্যক্ষ মো: মাজহারুল হান্নান। বিশেষ অতিথি ছিলেন বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের মহাসচিব মো: রফিকুল ইসলাম, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের ভারপ্রাপ্ত মহাসচিব মো: জাকির হোসেন, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও  বিশিষ্ট শিক্ষাবিদ নারী নেত্রী সৈয়দা রেহানা ঈসা।

স্বাগত বক্তব্য রাখেন সম্মিলিত পেশাজীবি পরিষদের সদস্য সচিব অধ্যাপক ডা: সেখ মো: আখতার উজ জামান। সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন প্রফেসর ড. হারুন অর রশীদ খান, ডা: রফিকুল হক বাবলু, কৃষিবিদ এস এম ফেরদৌস, অধ্যাপক মনিরুল হক বাবুল, ইঞ্জিনিয়ার এম কওসার আলী, অ্যাডভোকেট মাহফুজুর রহমান মফিজ, সাংবাদিক এহতেশামুল হক শাওন ও শিক্ষাবিদ কবির হোসেন। অধ্যাপক খালিদ হোসেনের সঞ্চালনায় কর্মসূচীর শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন ডা: তারেক মোহাম্মদ শাহজাহান। – খবর বিজ্ঞপ্তি

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!