খুলনা, বাংলাদেশ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ৩০ এপ্রিল, ২০২৪

Breaking News

  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর
  আজ তাপমাত্রা অতীতের রেকর্ড ছাড়াতে পারে, তীব্র গরমের পূর্বাভাস

বাগেরহাট হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে ৫শ রোগিকে চিকিৎসা সেবা

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাট হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে ৫শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) দিনব্যাপী বাগেরহাট সদর উপজেলার দরিতাল্লুক কোডেক সেন্টারে ১১ জন বিশেষজ্ঞ চিকিৎসক এই সেবা প্রদান করেন। বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ পেয়ে খুশি রোগীরা।

বাগেরহাটের ঘষিয়াখালী থেকে চিকিৎসা নিতে জাহিদ খলিফা বলেন, দীর্ঘদিন ধরে হার্টের সমস্যায় ভুগছি। এখানে বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে শুনে আসলাম। বিগ্রেডিয়ার জেনারেল (অব) ডা. ইউনুসর রহমানকে দেখালাম। খুব উপকার হয়েছে। এভাবে মাঝে মাঝে করলে স্থানীয় মানুষ উপকৃত হবে।

মোঃ টুটুল নামের আরেক রোগী বলেন, এত বড় বড় চিকিৎসকদের সেবা নিতে হলে ঢাকায় যেতে হয়। বাগেরহাটে বসেই সেবা পেলাম, তাও বিনামূল্যে। খুব ভাল লেগেছে।

এদিন সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত ইউএসএ‘র লাস ভেগাস ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারের কার্ডিয়াক ক্যাথেটারাইজেশন ল্যাবরেটরিজের পরিচালক প্রফেসর চৌধুরী হাফিজুল আহসান, ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল (অব) ডা. ইউনুসর রহমান, প্রফেসর (কার্ডিওলজি) মির নেসার উদ্দিন আহমেদ, কার্ডিওখোরাসিক সার্জন ডা. এম.এ গফুর, ঢাকা ইউনাইটেড হসপিটালের সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক রফিকুস সালেহীন, গ্রীন লাইফ মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক শেখ আঃ ফাত্তাহ, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ব বিদ্যালয়ের কার্ডিলজি বিভাগের অধ্যাপক দিপল অধিকারী, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস এর পেডিয়াট্রিক নিউরোসার্জারি বিভাগের প্রধান ডা. সুদিপ্ত কুমার মুখার্জী, ডা. সেলিনা পারভীন, ডা. মাহবুবুর রহমান রোগীদের সেবা দিয়েছেন।

ভবিষ্যতেও এ ধরণের উদ্যোগ চালু থাকবে বলে জানান বাগেরহাট হার্ট ফাউন্ডেশনের যুগ্ন আহবায়ক ডা. মোশাররফ হোসেন। তিনি বলেন, হার্ট ফাউন্ডেশনের পক্ষ থেকে বাগেরহাটে একটি হৃদরোগের চিকিৎসার জন্য একটি হাসপাতাল করার প্রক্রিয়া চলছে।সেখানে খুবই স্বল্প ব্যয়ে মানুষদের চিকিৎসা সেবা দেওয়া হবে। যতদিন না হাসপাতালে চিকিৎসা কার্যক্রম শুরু হবে ততদিন পর্যন্ত এ ধরণের বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প অব্যাহত থাকবে।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!