খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা
  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত

বাগেরহাটে এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদান শুরু

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটে উচ্চ মাধ্যমিক (এইসএসসি) পরীক্ষার্থীদের করোনা প্রতিরোধী টিকা দেওয়ার শুরু হয়েছে। শনিবার সকাল ১০ টায় বাগেরহাট সদর হাসপাতালে বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুল এ্যান্ড কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের এই টিকা প্রদানের মধ্য দিয়ে এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদান কার্যক্রম উদ্বোধন করা হয়।

এসময় বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ কুমার বখশীসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। একই সাথে জেলার ৯ উপজেলায় এইচএসসি পরীক্ষার্থীদের এই টিকা দেওয়া হচ্ছে। পরীক্ষার্থীদের টিকা দানের জন্য সিভিল সার্জনের কার্যালয়ে ফাইজার-বায়োএনটেক‘এর ২৩ হাজার ৪০০ টিকা মজুদ রয়েছে।

সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ বলেন, এইচএসসি পরীক্ষার্থীদের টিকা প্রদানের জন্য আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। শিক্ষার্থীদের সংখ্যা অনুযায়ী প্রথম ধাপে আমরা ২৩ হাজার ৪০০ টিকা পেয়েছি। জেলা সদরের পাশাপাশি সব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিক্ষার্থীরা এই টিকা গ্রহণ করতে পারবেন।

বাগেরহাট সিভিল সার্জন অফিসের অথ্য অনুযায়ী, বাগেরহাট জেলায় এ পর্যন্ত টিকা গ্রহণের জন্য ৭ লাখ ৩৯ হাজার ৪৫২ জন নিবন্ধন করেছেন। এর মধ্যে ৬ লাখ ১৪ হাজার ৮৭৯ জন প্রথম ডোজ এবং ৩ লাখ ৮১ হাজার ৮৭২ জন ২য় ডোজ নিয়েছেন। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) পর্যন্ত সিনোফার্মার ১০ লাখ ৪৪ হাজার ২০০ টিকা, কোভিশিল্ড ৯৯ হাজার, এ্যাস্ট্রোজেনেকা ১৬ হাজার ৪০০ এবং ফাইজারের ২৩ হাজার ৪০০ ডোজ টিকা পেয়েছে বাগেরহাট সিভিল সার্জন অফিস। বর্তমানে সিনোফার্মার ১ লাখ ৫৭ হাজার ৪২০ ডোজ এবং ফাইজারের ২৩ হাজার ৪০০ ডোজ টিকা মজুদ রয়েছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!