খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  ময়মনসিংহে বাসের চাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত
  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩, আহত আরও ২ জন
  গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

প্রচার-প্রচারণায় জমে উঠছে হরিণাকুণ্ডু পৌর নির্বাচন

মোস্তাক আহাম্মেদ, হরিণাকুণ্ডু

আগামী ৩০ জানুয়ারি ৩য় ধাপের পৌরসভা নির্বাচনে ঝিনাইদহের হরিণাকুণ্ডু পৌরসভার মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় জমে উঠছে আসন্ন পৌরসভা নির্বাচন। ভোটের আর মাত্র ২ দিন বাকি। পৌরসভার রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা এখন মিছিল, স্লোগান আর মাইকের দখলে। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধুই নির্বাচন। প্রার্থীরা ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী আন্দোলন ও একজন সতন্ত্র মনোনীত প্রার্থী অংশ নিয়েছেন।

আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী বর্তমান পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ওয়ার্ড কাউন্সিলর মোঃ ফারুক হোসেন দিন রাত ব্যাপক গণসংযোগ করে বেড়াচ্ছেন। পাশাপাশি সমানভাবে চালাচ্ছেন উঠান বৈঠক ও মাইকিং। জয়ের ব্যাপারে শতভাগ আশা ব্যক্ত করে তিনি বলেন, আমি মেয়র নির্বাচীত হলে প্রথমে এই পৌরসভাকে সি-গ্রেড থেকে বি-গ্রেডে উন্নীত করা সহ পৌরবাসীর জন্য পৌরসভার সকল সুযোগ সুবিধা নিশ্চিতে বিভিন্ন ধরনের প্রতিশ্রুতি দিচ্ছেন।

অন্যদিকে বিএনপির মনোনীত প্রার্থী জিন্নাতুল হকের পক্ষে দলীয় নেতাকর্মীদের তেমন একটা প্রচারণায় দেখা মিলছে না। ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী নাসির উদ্দিন তার দলীয় নেতাকর্মীদের নিয়ে মিছিলসহ প্রচার-প্রচারণা চালাচ্ছেন। তিনি ভোট সুষ্ঠু হলে জয়ের ব্যাপারে আশাবাদী। আবার সতন্ত্রপ্রার্থী সাইফুল ইসলাম টিপু মল্লিককে অনেকটা চাঙ্গাভাবে ভোটের মাঠে দেখা যাচ্ছে।

বিএনপি প্রার্থী জিন্নাতুল হক খান জানান, এটা হচ্ছে নিয়ম রক্ষার নির্বাচন। আমরা গনতন্ত্র উদ্ধার আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছি। তাই জয় পরাজয় নিয়ে ভাবছি না। তবে ভোটাররা ভোট কেন্দ্রে আসতে পারলে ভোট বিপ্লব ঘটতে পারে বলে তিনি মন্তব্য করেন।

স্বতন্ত্রপ্রার্থী সাইফুল ইসলাম টিপু মল্লিক জানান, নির্বাচনে কোন প্রভাব ও পেশী শক্তি ব্যবহার না হলে আমি জয়ী হবো। তিনি প্রশাসনকে নিরপেক্ষ ভাবে দায়িত্ব পালনের আহবান জানান।

একইভাবে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে পাড়া-মহল্লায় ঘুরে বেড়াচ্ছেন পুরুষ ও মহিলা কাউন্সিলর প্রার্থীরাও। সবাই নিজ নিজ প্রতীকে ভোট দিতে ভোটারদের দারে দারে গিয়ে অনুরোধ জানাচ্ছেন।

নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থী, ৯টি সাধারন ওয়ার্ডে ২৭ জন পুরুষ কাউন্সিলর ও ৩টি সংরক্ষিত আসনে ১১ জন মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদন্দ্বিতা করছেন।

হরিণাকুণ্ডু পৌরসভায় মোট ভোটার ১৭ হাজার ৭৫ জন। পুরুষ ৮৩৯৩ জন মহিলা ৮৬৮৩ জন। ৯টি ওয়ার্ডে মোট ভোট কেন্দ্র ৯টি।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!