খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ৮ মে, ২০২৪

Breaking News

  জিম্বাবুয়েকে ৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ
  হজ ভিসা ইস্যুর মেয়াদ ১১ মে পর্যন্ত বৃদ্ধি সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের : হাব
  টাঙ্গাইলের কা‌লিহাতী‌তে কাভার্ডভ্যান-ট্রা‌ক সংঘ‌র্ষে চালক নিহত

পুরো বিশ্ব দলকে নিয়ে গর্বিত : মরক্কো কোচ

ক্রীড়া প্রতিবেদক

এবারের বিশ্বকাপের সবচেয়ে বড় চমক মরক্কো। বিশ্বকাপ শুরুর আগে কেউই ভাবেনি সেমিফাইনাল পর্যন্ত খেলবে দলটি। তবে সবাইকে অবাক করে দিয়ে, যোগ্যতার প্রমাণ দিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে মাঠে নামে তারা। যদিও ফ্রান্সের কাছে হেরে বিদায় নিতে হয় তাদের, তবে ফুটবলপ্রেমীদের মন জয় করে নিয়েছে এই মরক্কো। দলটির কোচ ওয়ালিদ রেগরাগুই জানান, মরক্কোকে নিয়ে পুরো বিশ্বই এখন গর্বিত।

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ফ্রান্সের কাছে ২-০ গোলে পরাজিত হয় মরক্কো। পুরো ম্যাচে দাপটের সঙ্গে খেললেও ভাগ্যের কাছে হার মানতে হয় তাদের।দুর্দান্ত ডিফেন্স ও ভয়ানক কিছু আক্রমণে গেলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা।

পুরো ম্যাচে ৬২ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখে ফ্রান্সের জালমুখে ১৩টি শট নিলেও ফরোয়ার্ডদের দূর্বলতায় গোলের দেখা পায়নি মরক্কো। তবে পুরো ম্যাচ জুড়ে শক্তিশালী ফ্রান্সের বিপক্ষে যেভাবে খেলেছে তাতে দলটির প্রশংসা করেছে সকল ফুটবলপ্রেমীরা।

মরক্কোর কোচ ওয়ালিদ রেগরাগুই বলেন, ‘আমি মনে করি, পুরো বিশ্ব মরক্কো দলকে নিয়ে গর্বিত। কেননা আমরা নিজেদের সেরাটা দেখিয়েছি। আমরা কঠোর পরিশ্রম করেছি এবং সৎ ও পরিশ্রমী ফুটবল খেলেছি।’

দলের এমন অর্জনের পুরো দেশের সবাই উচ্ছ্বসিত, আনন্দিত উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা বুঝতে পেরেছি ইতোমধ্যেই আমরা দুর্দান্ত কিছু করেছি। সংবাদমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যম ও টেলিভিশনে যেসব ছবি এসেছে, তাতে আমরা দেখেছি দেশের সবাই আমাদের এই অর্জন নিয়ে গর্বিত।’ সূত্র : দ্য গার্ডিয়ান




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!