খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  কাল থেকে দেশের সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন
  দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৬১ জনকে বহিষ্কার করেছে বিএনপি
  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

নড়াইল মুক্ত দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, নড়াইল

১০ ডিসেম্বর নড়াইল মুক্ত দিবস। বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে নড়াইলে মুক্ত দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এ দেশীয় দোসরদের পরাজিত করে মুক্ত হয় নড়াইল। নড়াইল মুক্ত দিবস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ড ও জেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০ টায় একটি বর্ণাঢ্য র‌্যালি রুপগঞ্জ পানি উন্নয়ন বোর্ড গণকবর এলাকা থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীতে এসে শেষ হয়।

এসময় মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, রুপগঞ্জ পানি উন্নয়ন বোর্ড অফিসের গণকবর, জেলা প্রশাসক নড়াইল কার্যালয়ের সামনে অবস্থিত বঙ্গবন্ধু ও বাংলাদেশ চেতনাচত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি, পুরাতন লঞ্চ ঘাটের বধ্যভূমি ও স্বাধীনতা স্তম্ভে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি জানানো হয় এবং শহীদদের স্মরণে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ড, বাংলাদেশ আওয়ামী লীগ জেলা শাখা, নড়াইল পৌরসভা, নড়াইল প্রেসক্লাব, জেলা শিল্পকলা একাডেমী, সম্মিলিত সাংস্কৃতিক জোট, চিত্রা থিয়েটারসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার এস এম কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ সুবাস বোস, মুক্তিযোদ্ধা শরীফ হুমায়ুন কবীর, এড. ফজলুর রহমান জিন্নাহ, আব্দুল হাই বিশ্বাস, এস এ মতিন, সাইফুর রহমান হিলু, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, প্যানেল মেয়র রেজাউল বিশ্বাস, সম্মিলিত সাংস্কৃতিক জোট নড়াইলের সভাপতি মলয় কুমার কুন্ডু, মুক্তিযোদ্বা পরিবারের সদস্যসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। এছাড়া চিত্রা থিয়েটারের আয়োজনে এনভাইরনমেন্ট থিয়েটার ও জারীগানের আয়োজন করা হয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!