খুলনা, বাংলাদেশ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১০ মে, ২০২৪

Breaking News

  হবিগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ৩, আহত অর্ধশতাধিক
  চট্টগ্রামে বিধ্বস্ত হওয়া প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত
  সোহেল চৌধুরী হত্যা : আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ আসামির যাবজ্জীবন, ৬ জনকে খালাস দিয়েছেন আদালত
  সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের অবৈধ সম্পদের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট

নড়াইলে ১৩০ মেধাবী শিশু শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

লোহাগড়া প্রতিনিধি

নড়াইলের লোহাগড়া উপজেলার নিভৃত পল্লী লংকারচরে শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়াচ্ছে ” সালেহা ফাউন্ডেশন”। শনিবার (৫ মার্চ) ১৩০ জন মেধাবী শিশু শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে সালেহা ফাউন্ডেশন। বৃত্তি পেয়ে শিক্ষার্থীরা যেন শিক্ষার প্রতি আরো বেশি অনুপ্রাণিত হয় সেটিই এই ফাউন্ডেশনের অন্যতম উদ্দেশ্য।

শনিবার (৫মার্চ) বেলা ১১ টায় ইতনা ইউনিয়নের লংকারচর গ্রামে বায়তুল মামুর জামে মসজিদ চত্বরে সালেহা ফাউন্ডেশন মেধাবী শিশু শিক্ষার্থীদের জন্য বৃত্তিপ্রদান অনুষ্ঠানের আয়োজন করে।

প্রতিষ্ঠানের সভাপতি সালেহা খানম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইতনা ইউপি চেয়ারম্যান শেখ সিহানুক রহমান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সালেহা ফাউন্ডেশনের পরিচালক ও ঢাকা ওয়াসার নির্বাহী প্রকৌশলী মোঃ শফিক আহমেদ খান, বীর মুক্তিযোদ্ধা মোঃ কবিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আলী মৃধা, লোহাগড়া পৌর প্রেস ক্লাবের সভাপতি শিমুল হাসান, সাধারণ সম্পাদক শরিফুজ্জামান, শিক্ষক মোঃ আবুল বাশার, শিক্ষক মোঃ লুৎফর রহমান, শিক্ষক কাজী আল হেলাল প্রমুখ।

সালেহা ফাউন্ডেশনের পরিচালক ও ঢাকা ওয়াসার নির্বাহী প্রকৌশলী মোঃ শফিক আহমেদ খান জানান, প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ১২ টি সরকারি প্রাথমিক বিদালয়ের ও ১টি মাদ্রাসার মেধাবী শিক্ষাথীদের মধ্যে ৬৫ জনকে ১২শ টাকা করে এবং ৬৫ জনকে ৮শ টাকা করে মোট ১ লাখ ৩০ হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়েছে।

সালেহা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট দৌলত আহমেদ খান। ২০২০ সালে লংকারচর গ্রামে মেধাবী শিক্ষার্থীদের শিক্ষার উন্নয়নে শিক্ষানুরাগী অ্যাডভোকেট দৌলত আহমেদ খান প্রতিষ্ঠানটি গড়ে তোলেন। তাঁর মৃত্যুর পর সুযোগ্য স্ত্রী সালেহা খানমের নেতৃত্বে সুশিক্ষিত সন্তানরা প্রতিষ্ঠানটি পরিচালনা করছেন।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!