খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  হবিগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ৩, আহত অর্ধশতাধিক
  চট্টগ্রামে বিধ্বস্ত হওয়া প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত
  সোহেল চৌধুরী হত্যা : আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ আসামির যাবজ্জীবন, ৬ জনকে খালাস দিয়েছেন আদালত
  সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের অবৈধ সম্পদের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট

নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮৭ তম জন্মবার্ষিকী পালন

নিজস্ব প্রতি‌বেদক, নড়াইল

নড়াইলে নিজ জন্ম ভিটায় বিভিন্ন আয়োজনে বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৮৭তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। শনিবার (২৬ ফেব্রুয়ারি) নূর মোহাম্মদ নগরে তার পৈত্রিক বাড়িতে জেলা প্রশাসন ও বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ট্রাস্টের উদ্যোগে আলোচনা সভা, দোয়া ও শ্রদ্ধাঞ্জলি নিবেদনসহ বিভিন্ন আয়োজন অনুষ্ঠিত হয়।

সকাল ৮ টায় কোরআনখানি, সকাল ১০ টায় নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের নুর মোহাম্মদ নগরে অবস্থিত বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের স্মৃতিস্তম্ভে ফুলের শ্রদ্ধা নিবেদন ও গার্ড অব অনার প্রদান করা হয়।

এসময় জেলা প্রশাসন, জেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, বাংলাদেশ আওয়ামীলীগ, বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ ট্রাষ্টসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্মৃতি জাদুঘরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

এসময় পুলিশ সুপার প্রবীর কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, নড়াইল সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ফাউন্ডেশনের সাধারন সম্পাদক আজিজুর রহমান ভূইয়া, জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার এড.এস এ মতিন, মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের পরিবারের সদস্যসহ বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নূর মোহাম্মদ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার মহিষখোলা গ্রামে জন্মগ্রহণ করেন (বর্তমানে নূর মোহাম্মদনগর)। তার পিতা মোহাম্মদ আমানত শেখ ও মা জেন্নাতুন্নেছা। নুর মোহাম্মদ ১৯৫৯ সালে পূর্ব পাকিস্তান রাইফেলসে (ইপিআর, বর্তমানে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি) যোগদান করেন। মুক্তিযুদ্ধের সময় যশোর অঞ্চল নিয়ে গঠিত ৮নং সেক্টরে অংশগ্রহণ করে যুদ্ধ করেন। ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার গোয়ালহাটিতে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে মৃত্যুবরণ করেন রণাঙ্গনের লড়াকু সৈনিক নূর মোহাম্মদ। যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!