খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ১২ মে : শিক্ষা মন্ত্রণালয়
  গাজীপুরের জয়দেবপুরে তেলবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা, কয়েকজন আহত; যাত্রীবাহী ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত, ঢাকার সাথে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

নড়াইলের ১২ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

লোহাগড়া প্রতিনিধি

নড়াইল জেলায় দুইটি আসনে ১২ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এতে নড়াইল ১ আসনে ৬ জন এবং নড়াইল ২ আসনে রয়েছেন ৬ জন প্রার্থী।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী দুইটি আসনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন।

নড়াইল-১ আসনে ৬ জন প্রার্থীদের মধ্যে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী বিএম কবিরুল হক মুক্তি (নৌকা), তার স্ত্রী স্বতন্ত্র প্রার্থী চন্দনা হক (ঈগল), জাতীয় পার্টির মিল্টন মোল্যা (লাঙ্গল), জেলা ওয়ার্কার্স পাটির সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম (হাতুড়ি), তৃণমূল বিএনপির শ্যামল চৌধুরী (সোনালি আঁশ) ও জাতীয় পার্টি (মঞ্জু) শামীমা পারভীন ইয়াসমিন (বাইসাইকেল) প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিকে নড়াইল -২ আসনে ৬ জন প্রার্থীদের মধ্যে- আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মাশরাফি বিন মোর্ত্তজা (নৌকা), বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির শেখ হাফিজুর রহমান (হাতুড়ি), এনপিপি’র মো. মনিরুল ইসলাম (আম), জাতীয় পার্টির খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ (লাঙ্গল), গণফ্রন্টের মো. লতিফুর রহমান (মাছ) এবং ইসলামী ঐক্যজোটের মো. মাহবুবুর রহমান (মিনার) প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

জেলা নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুটি আসনের মধ্যে নড়াইল-১ (কালিয়া- নড়াইল সদরের একাংশ) আসনে একটি পৌরসভা ও ১৯ টি ইউনিয়নের মোট ভোটার ২,৭৫,৪০৩ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১,৩৯,০১০ ও নারী ভোটার ১,৩৬,৩৯৩ জন।

অন্যদিকে, নড়াইল-২ (লোহাগড়া- নড়াইল সদরের একাংশ) আসনে দুটি পৌরসভা ও ২০ টি ইউনিয়নের মোট ভোটার ৩,৬৫,৭২৯ জন। এর মধ্যে ১,৮১,৯৯০ জন পুরুষ ভোটার ও ১,৮৩,৭৩৬ জন মহিলা ভোটার রয়েছেন।

খুলনা গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!