খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ৮ মে, ২০২৪

Breaking News

  প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা
  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত
সাবেক দপ্তর সম্পাদক অভিকে বহিস্কার

নগর ছাত্রদলের কর্মীসভায় দু’গ্রুপের সংঘর্ষে আহত ৫

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর ছাত্রদলের কর্মী সভায় দু’গ্রুপের সংঘর্ষে ৫ জন আহত হয়েছে। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিকেল ৩ টার দিকে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে দলীয় কার্যালয়ে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, নগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মাহিম আহম্মেদ রুবেল, সাবেক যুগ্ম সম্পাদক খায়রুল ইসলাম পিয়াস, দপ্তর সম্পাদক শেখ মুশফিকুর রহমান অভি, সাবেক তথ্য ও গবেষণা শেখ আল মামুন ও শাহীন। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে নেওয়া হয়।

এদিকে, সংঘর্ষের ঘটনায় নগর ছাত্রদলের সাবেক দপ্তর সম্পাদক শেখ মুশফিকুর হাসান অভিকে বহিস্কার করা হয়েছে। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী একাধিক সূত্র জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুরে নগর ছাত্রদলের সদ্য সাবেক সভাপতি শরিফুল ইসলাম বাবুর নেতৃত্বে নগর ছাত্রদলের একটি গ্রুপ কেন্দ্রীয় নেতাদের সাথে শো’ডাউন সহকারে দলীয় কার্যালয়ে উপস্থিত হন। ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সাইদ মাহমুদ জুয়েল ও খুলনা বিভাগীয় দায়িত্বশীল ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি মোঃ মিজানুর রহমান সজীবের নেতৃত্বাধীন টীম মঞ্চে আসনগ্রহন করেন। এদিকে, পূর্বে সেখানে উপস্থিত ছিলেন নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি একরামুল কবীর হেলাল, যুবদলের আব্দুল আজিজ সুমন, খায়রুজ্জামান সজীব, ছাত্রদল নেতা রশিউর রহমান রুবেল, খান সাইফুল ইসলামসহ তাদের অনুসারীরা।

কর্মীসভা শুরু পূর্বেই সভা সঞ্চালনা নিয়ে দু’গ্রুপের মধ্যে বাকযুদ্ধ শুরু হয়। একপর্যায়ে হাতাহাতি গড়িয়ে দফায় দফায় সংঘর্ষে রূপ নেয়। এতে রক্তাক্ত আহত হন নগর ছাত্রদলের সাবেক যুগ্ম-সম্পাদক আরিফুর রহমান আরিফ, দপ্তর সম্পাদক শেখ মুশফিকুর রহমান অভিসহ কয়েকজন। পরে তাদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং খুলনা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। দলীয় কার্যালয়ের কিছু চেয়ার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

এদিকে, সন্ধ্যায় ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে- সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের সুস্পষ্ট অভিযোগ ও প্রাথমিক তথ্য প্রমাণেরভিত্তিতে খুলনা মহানগর ছাত্রদলের সাবেক দপ্তর সম্পাদক শেখ মুশফিকুর হাসান অভিকে সংগঠনের প্রাথমিক সদস্য পদসহ পদ-পদবী থেকে বহিস্কার করা হয়েছে। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অভি সাংগঠনিক পদ-পদবীর ব্যবহার ও সংগঠনের গঠনতান্ত্রিক দায়িত্ব পালনের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করা হলো। ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল আজ এই সিদ্ধান্ত অনুমোদন করেছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হেলাল আহমেদ সুমন বলেন, আজ দুপুরে দলীয় কার্যালয়ে নগর ছাত্রদলের কর্মীসভা ছিল।এতে কেন্দ্রীয় কমিটির নেতারা উপস্থিত ছিলেন। একটি গ্রুপ কর্মিসভা বানচালের চেষ্টা করে। তবে সেখানে উপস্থিত নেতাকর্মীরা সেটি রুখে দেয়। এ ঘটনায় ৮-৯ জন আহত হয়েছেন।

উল্লেখ্য, গত বছরের ২০ ডিসেম্বর খুলনা মহানগর ছাত্রদলের কমিটি বিলুপ্ত করে কেন্দ্র। চলতি বছরের ১০ জানুয়ারির মধ্যে খুলনা মহানগর ছাত্রদলের তৃণমূল নেতাকর্মীদের প্রত্যক্ষ অংশগ্রহনের মাধ্যমে ইউনিটসমূহে নতুন আহবায়ক কমিটি পুনর্গঠনের কথা বলা হয় ওই বিজ্ঞপ্তিতেই। এরপর গত ৮ জানুয়ারি নগর ছাত্রদলের সাবেক দপ্তর সম্পাদক মুশফিকুর হাসান অভিসহ ৮৬জন মহানগর ছাত্রদলের আহবায়ক ও সদস্য সচিব পদে কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছিলেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!