খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

নগর উন্নয়ন অধিদপ্তরের সেমিনারে কৃষি জমির অপব্যবহার রোধের আহ্বান

নিজস্ব প্রতি‌বেদক

বাংলাদেশের জনসংখ্যা বাড়ছে কিন্তু জমির পরিমান বাড়ছে না। ক্রমবর্ধমান জনসংখ্যার খাদ্য ও বাসস্থানের চাহিদা মেটাতে জমির পরিকল্পিত ব্যবহার নিশ্চিত করতে হবে।‘নগর পরিকল্পনা: ভূমি ব্যবহার পরিকল্পনা প্রণয়নে নগর উন্নয়ন অধিদপ্তরের ভূমিকা’ শীর্ষক সেমিনারে অংশগ্রহণকারীরা এই আহ্বান জানান।

নগর উন্নয়ন অধিদপ্তরের খুলনা আঞ্চলিক কার্যালয় আজ মঙ্গলবার(৭ জুন) আঞ্চলিক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে এই সেমিনারের আয়োজন করে। সেমিনারে প্রধান অতিথি ছিলেন খুলনা গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ খালেকুজ্জামান চৌধুরী।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, যে কোন উন্নয়নের পূর্বশর্ত পরিকল্পনা। এই পরিকল্পনা হতে হবে সমন্বিত। এই পরিকল্পনায় ভূমির ব্যবহার, জলাধার সংরক্ষণ, অবকাঠামো উন্নয়ন সকল বিষয় অন্তর্ভূক্ত থাকতে হবে। একই সাথে সেই পরিকল্পনা বাস্তবায়নে আইনগত ভিত্তি থাকতে হবে। যে কেউ চাইলেই যেন যত্রতত্র বাড়িঘর, শিল্প কলকারখানা নির্মাণ করতে না পারে তা নিশ্চিত করতে হবে।

খুলনা নগর উন্নয়ন অধিদপ্তরের সিনিয়র প্ল্যানার প্রভাষ চন্দ্র কুন্ডুর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের নগর ও গ্রামীন পরিকল্পনা ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মোঃ আশিক উর রহমান, আঞ্চলিক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের উপপরিচালক মোঃ মঈন উদ্দীন এবং নগর উন্নয়ন অধিদপ্তর ঢাকার সিনিয়র জিওগ্রাফার মোঃ জাহাঙ্গীর আলী। সেমিনারটি সঞ্চালনা করেন খুলনা নগর উন্নয়ন অধিদপ্তরের সহকারী প্ল্যানার পলাশ কান্তি বিশ্বাস।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!