খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

নকশা বর্হিভূতভাবে নির্মাণ করা ভবনের অতিরিক্ত অংশ ভাঙলো কেডিএ

নিজস্ব প্রতিবেদক

নকশা অনুমোদন না নিয়ে ভবন নির্মাণ এবং নিয়ম না মেনে ভবন নির্মাণ করায় নগরীর বানরগাতি ও গোবরচাকা এলাকায় দুটি ভবনের কিছু অংশ ভেঙে দিয়েছে কেডিএ। গতকাল সোমবার বেলা ১১টায় এ অভিযান চালানো হয়।

কেডিএ থেকে জানা গেছে, কেডিএ এম এ বারী সড়ক পাশ্বস্থ্য প্লট নং-৫০ এর উপর ডা. মোল্যা হারুন অর রশিদ নকশা বর্হিভূতভাবে স্থাপনা নির্মাণ করেন। এছাড়া গোবরচাকা মেইন রোডে শেখ আবুল হোসেন এবং একই এলাকায় মুন্সি রহিম উদ্দিনের ছেলে এম বখতিয়ার হোসেন অনুমোদন ছাড়াই ভবন নির্মাণ করেন। অভিযান চালিয়ে তাদের ভবনের বর্ধিতাংশ ভেঙে ফেলা হয়েছে।

ভাঙ্গার কার্যক্রমে কেডিএ’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাজিয়া আফরীন, স্থায়ী সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রণ) শবনম সাবা, অথরাইজড অফিসার জি এম মাসুদুর রহমান, কেডিএ’র ইমারত পরিদর্শকগণসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

কেডিএর অথরাইজড অফিসার জি এম মাসুদুর রহমান জানান, পরিকল্পিত নগরায়নের স্বার্থে ভবিষ্যতেও এ ধরণের অননুমোদিত, খেলাপী ও অবৈধ নির্মাণ অপসারনের কাযক্রম অব্যাহত থাকবে। তাই পরিকল্পিত খুলনা গড়ার প্রত্যয়ে ও ভবন মালিকগণের আর্থিক ক্ষয়ক্ষতি পরিহারের লক্ষ্যে নকশা অনুমোদন ব্যতীত ও নকশার ব্যতয় ঘটিয়ে এবং অবৈধ দখলদারিত্বের মাধ্যমে যে কোন নির্মাণ কাজ হতে বিরত থাকতে সকলকে উদাত্ত আহবান জানানো হচ্ছে।

 

 

 

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!