খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে সাতক্ষীরা বিএনপি ও আইনজীবী ফোরামের সমাবেশ ও মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি

সারা দেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সাতক্ষীরা জেলা বিএনপি। বৃহস্পতিবার বেলা ১১টায় সাতক্ষীরা শহরের হাটের মোড় সংলগ্ন সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

সাতক্ষীরা জেলা বিএনপির আহবায়ক এড. সৈয়দ ইফতেখার আলীর সভাপতিত্বে মানববন্ধনে রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব চেয়ারম্যান আব্দুল আলিম, যুগ্ম আহবায়ক চেয়ারম্যান আব্দুর রউফ, হাবিবুর রহমান হবি, তাজকিন আহমেদ চিশতী, আব্দুস সামাদ, শের আলী, জেলা যুবদলের সভাপতি আবু জাহিদ ডাবলু, সাধারণ সম্পাদক এইচ আর মুকুল, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর শফিকুল আলম বাবু, আলী শাহীন, আনারুল ইসলাম, আহছানুল কাদির স্বপন, সুমুনুর রহমান, নুরে আলম সিদ্দিকী, খালিদ আহমেদ, মাছুম রানা সবুজ, কবির আহমেদ, আতাউর রহমান, এম এ রাজ্জাক, মতিনুর রহমান কচি প্রমুখ।

বক্তারা সম্প্রতি নোয়াখালীর বেগমগঞ্জ গৃহবধুকে নগ্ন করে নির্যাতন, টিএসসি কলেজে ধর্ষণসহ সারা দেশে নারী ও শিশু নির্যাতনের তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে ধর্ষকদের ফাঁসি এবং নির্যাতনকারীদের কঠোর শাস্তির দাবি জানান।

এদিকে নারী ও শিশুর প্রতি সহিংসতার প্রতিবাদে সমাবেশ করেছে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্যরা। বৃহস্পতিবার সকাল ১০ টায় জেলা আইনজীবী সমিতির শহীদ মিনারে সংগঠনের সভাপতি এ্যাডঃ শেখ আব্দুস সাত্তার এর সভাপতিত্বে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের যুগ্ম-সম্পাদক এ্যাডঃ মোস্তফা জামানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা বিএনপির আহবায়ক এ্যাডঃ সৈয়দ ইফতেখার আলী, সংগঠনের সাধারণ সম্পাদক এ্যাডঃ এ,এস,এম, আশরাফুল আলম, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডঃ এ,বি,এম, সেলিম, এ্যাডঃ মোঃ শহিদুল­াহ (২),  এ্যাডঃ সরদার আমজাদ হোসেন,  এ্যাডঃ মহিতুল ইসলাম,  এ্যাডঃ অসীম কুমার মন্ডল,  এ্যাডঃ সরদার সাইফ,  এ্যাডঃ নুরুল আমীন,  এ্যাডঃ ফেরদাউস হোসেন,  এ্যাডঃ হাসনাত মনির,  এ্যাডঃ আমিনুল ইসলাম, এ্যাডঃ শিহাব মাসউদ সাচ্চু,  এ্যাডঃ সিরাজুল ইসলাম,  এ্যাডঃ তোহা কামাল উদ্দিন,  এ্যাডঃ মিজানুর রহমান বাপ্পী,  এ্যাডঃ শেখ আবু সাইদ রাজা,  এ্যাডঃ জিয়াউর রহমান,  এ্যাডঃ মোস্তফা হেলালুর রহমান,  এ্যাডঃ ফিরোজ আহমেদ সুমন, এ্যাডঃ রফিকুল ইসলাম,  এ্যাডঃ মিজানুর রহমান প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, দেশে নারী নির্যাতন, শিশু নির্যাতন, ধর্ষন ও নারীর প্রতি সহিংসতা বহু গুন বেড়ে গেছে। গৃহবধু, কলেজ ছাত্রী, মাদ্রাসার শিশু বাচ্চা কেহ নির্যাতনের হাত থেকে রক্ষা পাচ্ছে না। স¤প্রতিকালে ঘটে যাওয়া সকল ঘটনার সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত, আসামীদের দ্রুত গ্রেপ্তারের দাবী এবং দোষীদের দৃষ্টান্ত মুলক শাস্তির জোর দাবী জানান।

 

খুলনা গেজেট/ কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!