খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান

দিঘলিয়ায় ইউপি নির্বাচনের বিদ্রোহী প্রার্থীসহ তিনজনকে দল থেকে বহিস্কার

দিঘলিয়া প্রতিনিধি

খুলনার দিঘলিয়া উপজেলার সেনহাটী ইউপি নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান গাজী জিয়াউর রহমান ওরফে জিয়া গাজীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

গত ২১ মার্চ চন্দনীমহল সাংগঠনিক ইউনিয়নের এক বিশেষ বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে তাকে দল থেকে বহিষ্কার করা হয় বলে ওই ইউনিয়নের সভাপতি গাজী আজগর আলী ও সাধারণ সম্পাদক শেখ ইখতিয়ার হোসেন স্বাক্ষরিত উপজেলা সভাপতি সাধারণ সম্পাদক বরাবর লিখিত সংঠনের প্যাডে উল্লেখ করেছেন। বহিস্কৃত জিয়া গাজী সাংগঠনিক ইউনিয়নের ৪নং ওয়ার্ল্ড আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য ছিলেন।

একই সাথে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে উক্ত সাংগঠনিক ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মল্লিক বিল্লাল হোসেন ও সাংগঠনিক সম্পাদক মোঃ মাহমুদুল হাসানকে দল থেকে বহিষ্কার করা হয়।

দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক বরাবর লিখিত প্যাডে উল্লেখ করা হয়, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ ও সাধারণ সম্পাদক এ্যাডঃ সুজিত অধিকারী ২০ মার্চ  এক নির্দেশনায় জানান আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান গ্রহণ বা সংগঠন বিরোধী কার্যক্রম গ্রহণ করলে তাহার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন। সে মোতাবেক চন্দনীমহল সাংগঠনিক ইউনিয়ন উপরোক্ত তিনজনের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণপূর্বক তাদেরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এদিকে আওয়ামী লীগের ওয়ার্ল্ড কমিটি থেকে জিয়া গাজীকে বহিস্কার করা হলেও তিনি এখনও উপজেলা যুবলীগের কার্যকরী কমিটির সদস্য পদে বহাল রয়েছেন। উপজেলা যুবলীগ এখনো তার বিরুদ্ধে কোনো সাংগঠনিক অবস্থা গ্রহণ করেনি।

এ ব্যাপারে মুঠোফোন কথা হয় উপজেলা যুবলীগের সভাপতি শেখ মনিরুল ইসলামের সাথে তিনি এ প্রতিবেদককে বলেন, গাজী জিয়াউর রহমান ওরফে জিয়া গাজী উপজেলা যুবলীগের কার্যকরী কমিটির সদস্য হলেও তিনি কখনো যুবলীগের কোন মিটিং এ উপস্থিত হন নাই।

এ ব্যাপারে মুঠোফোনে কথা হয় দল থেকে বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থী গাজী জিয়াউর রহমান ওরফে জিয়া গাজীর সঙ্গে। তিনি এ প্রতিবেদককে বলেন, দলের এই ধরনের সিদ্ধান্ত এখনো পর্যন্ত আমাকে জানানো হয় নাই। বিষয়টি সম্পর্কে আমি অবগত নয় ।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!