খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

দালাল ধরে নয় , দক্ষ হয়ে বিদেশ যাওয়ার আহবান

নিজস্ব প্রতিবেদক,বাগেরহাট

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট এ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) এর ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন বলেছেন, আর্থিক উন্নতি ও ভাল আয় করতে অনেকেই বিদেশ যেতে চায়। কিন্তু সাধারণ মানুষের বিদেশ যাওয়ার প্রক্রিয়া ও কাজ সম্পর্কে তাদের কোন ধারণা নেই। ফলে বিদেশ যাওয়ার জন্য অধিকাংশ মানুষ স্থানীয় দালাল ও এজেন্সির ধর্ণা দিয়ে থাকে। দালাল দ্বারা প্রতারিত হন, জমি বিক্রি ও ঋণের টাকা হরিয়ে নিস্ব হয়ে যায় অনেকেই। তাই বিদেশ যাওয়ার জন্য দালাল না ধরে, দক্ষ হতে হওয়ার পাশাপাশি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বোয়েসেলে নিবন্ধন করে সরকারি ভাবে বিদেশ যাওয়ার সুযোগ গ্রহণ করতে হবে।

সোমবার (০৯ জানুয়ারি) দুপুরে বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে অনুষ্ঠিত বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক জব ফেয়ারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিদেশে যাওয়ার জন্য হাতের কাজ, ইংরেজী ও সংশ্লিষ্ট দেশের ভাষা সম্পর্কে দক্ষতা অর্জন করতে হবে। দক্ষতা অর্জনের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, যুব উন্নয়ন, ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজিসহ সরকারি-বেসরকারি অনেক প্রতিষ্ঠান রয়েছে। বিদেশ গমনেচ্ছুদের এসব প্রতিষ্ঠানে যুগোপযোগী ও পছন্দের বিষয়ে প্রশিক্ষণ নেওয়া আহবান জানান বোয়েসেলের এই কর্মকর্তা।

বাগেরহাট স্বাধীনতা উদ্যানে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত জব ফেয়ারে আরও বক্তব্য দেন, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, বোয়েসেলের কোম্পানি সচিব এসএম শফিক আমান। এছাড়া জব ফেয়ারে বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ হাফিজ আল আসাদ, জেলা প্রশাসনের সহকারি কমিশনার মোঃ ফয়সাল উদ্দিন, ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি, বাগেরহাটের অধ্যক্ষ মোঃ জিয়াউল হক, বোয়েসেলের ব্যবস্থাপক মোঃ হাবিবুল্লা খানসহ সহস্রাধিক বিদেশগামীরা উপস্থিত ছিলেন।

এদিন প্রায় সাড়ে তিনশ যুবক ও তরুণ বিদেশ গমনের জন্য বোয়েসেলে নিববন্ধন করেছেন। ভবিষ্যতে আবারও এমন জব ফেয়ার আয়োজনের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!