খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন

দাকোপে হতদরিদ্রদের গৃহনির্মাণ কাজ অতিরিক্ত সচিবের পরিদর্শন  

দাকোপ প্রতিনিধি

মুজিব বর্ষে দেশের প্রতিটি নাগরিকের নিরাপদ বাসস্থান উপহার দিতে গৃহহীনদের জন্য মানসম্মত ঘর নির্মাণ করে দিচ্ছে সরকার। চলমান এই উন্নয়ন কাজের মাধ্যমে পর্যায়ক্রমে সকল মানুষকে প্রধানমন্ত্রীর দেওয়া বিশেষ উপহারের আওতায় আনা হবে।

বৃহস্পতিবার বেলা ১২ টায় দাকোপের বাজুয়া ইউনিয়নের চুনকুড়ি এলাকায় প্রস্তাবিত মুজিবনগরে গৃহহীন ৫৫ পরিবারের জন্য চলমান দূর্যোগ সহনীয় ঘর নির্মাণ কাজ পরিদর্শনকালে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ মোয়াজ্জেম হোসেন এ কথা বলেন। তিনি আরও বলেন চলমান এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে সরকারী কর্মকর্তাদের পাশাপাশি জনপ্রতিনিধি এবং এনজিও গুলোকে সকল উন্নয়ন কাজের গুনগত মান নিশ্চিতসহ দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

এর আগে সকালে তিনি পানখালী ও খলিশায় নদী ভাঙন এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য সহায়তা এবং শীতবস্ত্র বিতরন, এনজিও নবযাত্রার বাস্তবায়নে উপজেলার বারইখালী, খোনা ও তিলডাঙ্গা এলাকায় নির্মিত পানির আরও চমক রিভার্স অসমোসিস প্লান্ট, গ্রামীন সঞ্চয় ও ঋনদলের কার্যক্রম এবং অতিদরিদ্র পরিবারের জীবনমান উন্নয়নে আয়বর্ধন কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাস, খুলনা জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা আজিজুল হক জোয়াদ্দার, উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ মর্তূজা খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শেখ আঃ কাদের, নবযাত্রার ডেপুটি চীফ অব পার্টি এ্যালেক্স বেকুন্ডা, বিএইচএওর প্রজেক্ট ম্যানেজার ও নবযাত্রার ম্যানেজার মাহাবুবুর রহমান প্রমুখ।

খুলনা গেজেট/এ হোসেন

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!