খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ৮ মে, ২০২৪

Breaking News

  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত
  প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শুরু, চলবে বিকাল ৪টা পর্যন্ত
সাতক্ষীরায় ৪৪৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে দলিল ও ঘরের চাবি হস্তান্তর

তালা উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সারা দেশে সাতক্ষীরা জেলায় ৪৪৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ১০টায় সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এই একক গৃহ দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ মোঃ নজরুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগ সাতক্ষীরা উপপরিচালক মাশরুবা ফেরদৌস, জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ জোহরা, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইয়ারুল হক, সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান, সদর উপজেলা প্রকৌশলী মোঃ সফিউল আজম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম, সদর উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শেখ সফি উদ্দিন শফি প্রমুখ।

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কার্যালয় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে বৃহস্পতিবার সারা দেশে মোট ২৬ হাজার ২২৯টি একক গৃহ হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাতক্ষীরা জেলায় ৪৪৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হচ্ছে। অনুষ্ঠানে সাতক্ষীরা সদর উপজেলায় ৪২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গৃহহীনদের বাড়ি প্রদান কার্যক্রম উদ্বোধনের মাধ্যমে ভূমিহীন পরিবারগুলো তাদের কাঙ্খিত স্বপ্নের বাড়ি পাচ্ছেন।

সাতক্ষীরা জেলায় এ পর্যন্ত সনাক্তকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা ৩ হাজার ৩৯৩ টি। এর মধ্যে ১ম, ২য় ও তয় পর্যায়ে মোট ২ হাজার ৫৮২টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। ৪র্থ বারের মতো ভূমিহীন ও গৃহহীন পরিবাগুলোর মধ্যে একই সঙ্গে এই বিপুল সংখ্যক গৃহ হস্তান্তর করা হয়েছে।
এদিকে সরকারি নীতিমালা অনুসরণ পূর্বক ২১ জুলাই সাতক্ষীরা জেলার তালা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসাবে ঘোষণা করা হয়েছে এবং পর্যায়ক্রমে দেবহাটা ও কালিগঞ্জ উপজেলাকে গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। এসময় জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!