খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই
  ৪৯ টাকা কমে ১২ কেজি এলপিজির নতুন দাম ১ হাজার ৩৯৩ টাকা
  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস

ঝিনাইদহে হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড

গে‌জেট ডেস্ক

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া দণ্ডপ্রাপ্তদের ১ লাখ টাকা করে জরিমানাও করা হয়। সোমবার (৪ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- লিটন বিশ্বাস ও মনিরুল বিশ্বাস।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ২৬ মে রাতে ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে পূর্ব শত্রুতার জের ধরে আন্দুলিয়া গ্রামের মশিউর রহমান হামলার শিকার হয়। একই গ্রামের লিটন বিশ্বাস, মনিরুল বিশ্বাসসহ আরও কয়েকজন তাকে ধারালো অস্ত্র, রড ও লাঠি দিয়ে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মভাবে আহত করে। সেখান থেকে তাকে উদ্ধার করে প্রথমে হরিণাকুণ্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে প্রথমে ঝিনাইদহ সদর হাসপাতাল ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই বছরের ২৭ মে তার মৃত্যু হয়।

এ ঘটনায় মশিউরের ভাই মতিয়ার রহমান ৯ জনের নাম উল্লেখ করে হরিণাকুণ্ডু থানায় মামলা দায়ের করেন। সেই মামলায় তদন্তকারী কর্মকর্তা এসআই ব্রজেন কুমার দাশ প্রাথমিক সত্যতা পেয়ে ২০১৪ সালের ২৫ নভেম্বর মামলার অভিযোগপত্র দাখিল করেন।

পরে দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে মামলার ১ নম্বর আসামি লিটন বিশ্বাস ও ২ নম্বর আসামি মনিরুল বিশ্বাসকে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত। এ ছাড়া মামলার অপর ৬ আসামি ইমদাদুল বিশ্বাস, রাজু বিশ্বাস, মজিদুল বিশ্বাস, ছানোয়ার মণ্ডল, ওহিদুল ইসলাম এবং মাহবুল বিশ্বাস আদালতে দোষী প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেওয়া হয়।

মামলার প্রধান কৌশলী পাবলিক প্রসিকিউটর (পিপি) ইসমাইল হোসেন জানান, আমরা এ রায়কে স্বাগত জানাই। যারা দোষ করবে তাদের শাস্তি হতে হবে। তাহলে সমাজে আইন অমান্যের ঘটনা ঘটবে না।

খুলনা গেজেট/ টিএ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!