খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

ঝিনাইদহে ভাটার মাটি কাটায় ড্রেন ভেঙ্গে চুরমার

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের মহেশপুরে কৃষি জমি থেকে ইটভাটায় মাটি কেটে নিয়ে যাওয়ায় গভির নলকূপের ড্রেন ভেঙ্গে গেছে। ড্রেন ভেঙ্গে যাওয়ায় জমির সেচকাজে চরম বিঘ্ন ঘটছে। ঘটনাটি ঘটেছে উপজেলা ফতেপুর ইউনিয়নের কানাইডাঙ্গা গ্রামের মাঠে।

গভির নলকূপের মালিক আব্দুর রাজ্জাক জানান, ১৯৮৪ সালে এলাকার কৃষকদের নিয়ে সমবায় ভিত্তিতে এই গভির নলকূপটি স্থাপন করা হয়। প্রথমদিকে এই নলকূপের আওতায় ৩০০ থেকে ৩৫০ বিঘা কৃষি জমির চাষকাজ করা হত। বর্তমানে নলকূপটির মালিক তিনজন। সম্প্রতি এলকার এক প্রতিবেশী নলকূপের পানি যাওয়ার ড্রেনের দু’পাশের জমি থেকে ইটভাটার মাটি কেটে নিয়ে যায়। এরপর বর্ষা শুরু হলে মাটি ধ্বসে ড্রেন ভেঙ্গে গেছে। এছাড়া ভাঙ্গা স্থানে এমনভাবে গভীর হয়েছে যে নতুন করে ড্রেন তৈরি করাও সম্ভব না। ফলে সামনের শুষ্ক মৌসুমে সেচকাজে বিঘ্ন ঘটবে।

অভিযুক্ত আলম ব্রীকস এর মালিক আশরাফুল আলম জানান, যেখানে ড্রেন ভেঙ্গে গেছে ওটা বিলের মধ্যে। তাছাড়া ওই ড্রেনের বয়স প্রায় ৩০ বছর হয়েছে। যে কারনে এমনিতেই ভেঙ্গে গেছে। আমরা আগে ওই নলকূপে সেচকাজ করতাম। বর্তমানে ওই মাঠে আমাদের তিন ভায়ের তিনটি মটর চালিত নলকূপ রয়েছে। ফলে আমাদের নলকূপ থেকে আমাদের জমির সেচকাজ করি।

ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, বিষয়টি আমি শুনেছি , নলকূপের যে ড্রেন ভেঙ্গে গেছে তা দ্রুত নির্মাণ করা না হলে আসছে শুষ্ক মৌসুমে সেচকাজে ব্যপক সমস্যা হবে। দ্রুেই দুই পক্ষকে ডেকে বিষয়টি মিমাংসা করার ব্যবস্থা করবেন বলে জানান তিনি।

 

খুলনা গেজেট/এমএইচবি

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!