খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  বান্দরবানের রুমা থানচি সীমান্তবর্তী এলাকায় দু’টি মরদেহ উদ্ধার
  দেশে আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি : আবহাওয়া অধিদপ্তর
  দুই আইনজীবির আদালত অবমাননার শুনানি পিছিয়ে ৩০ জুন : আপিল বিভাগ
  নির্বাচনে বিদেশি শক্তির প্রভাব অনুভব করেনি আওয়ামী লীগ : কাদের

ঝিকরগাছার বিতর্কিত ফাতেমা ও ফেমাস ক্লিনিক সিলগালা

যশোর প্রতিনিধি

যশোরের ঝিকরগাছার বিতর্কিত ফাতেমা ও ফেমাস ডায়াগনস্টিক সেন্টার এন্ড হাসপাতাল সিলগালা করেছে স্বাস্থ্য বিভাগ। সোমবার স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান দু’টি পরিদর্শন শেষে প্রয়োজনীয় কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অনিয়ম পাওয়ায় অনির্দিষ্টকালের জন্য সিলগালা করেন সিভিল সার্জন শেখ আবু শাহীনের নেতৃত্বে টিমের সদস্যরা।

সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, এসব সাইনবোর্ড সর্বস্ব প্রতিষ্ঠানে নিয়মনীতির কোনো বালাই নেই। হাতুড়ে টেকনিশিয়ান দিয়েই চালানো হয় রোগ নির্ণয়ের যাবতীয় পরীক্ষা। দেয়া হয় মনগড়া সব রিপোর্ট। অপারেশনের জন্য ভাড়া করে আনা হয় ডাক্তার। নেই বিশেষজ্ঞ সেবিকাও। মানহীন এসব প্রতিষ্ঠান থেকে পরীক্ষা-নিরীক্ষা করিয়ে চিকিৎসাসেবা নিয়ে প্রতিনিয়ত রোগীরা অপচিকিৎসার শিকার হচ্ছেন। এ সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে যশোর স্বাস্থ্যবিভাগ। তারই ধারাবাহিকতায় ওই প্রতিষ্ঠান দুটি সিলগালা করা হয়েছে।

এ সকল প্রতিষ্ঠানের দালালের খপ্পরে পড়ে প্রতারিত হচ্ছেন রোগীরা। সরকার স্বাস্থ্য খাতে বিশেষ গুরুত্ব দেয়ার পর থেকেই যশোরের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার তদারকিতে স্বাস্থ্য বিভাগ নড়েচড়ে বসেছে। স্বাস্থ্য বিভাগ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানাসহ বন্ধ করে দিচ্ছে অবৈধ এসব প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানগুলো স্বাস্থ্যসেবার নামে গ্রামের হতদরিদ্র মানুষের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে কাড়ি কাড়ি টাকা।

অভিযানে সিভিল সার্জনের সাথে উপস্থিত ছিলেন, ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রাশিদুল আলম, সিএস অফিসের মেডিকেল অফিসার রেহনেওয়াজ রনি, প্রশাসনিক কর্মকর্তা আরিফুজ্জামান প্রমুখ।

খুলনা গেজেট/কেএম

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!