খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  সর্বোচ্চ তাপমাত্রা দেখালো যশোর-চুয়াডাঙ্গায় ৪২.৮ ও খুলনায় ৪২
  সাবেক ভূমিমন্ত্রীর দুর্নীতি অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন

২৩টি স্বর্ণের বারসহ দুই পাচারকারী আটক

জীবননগর প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগর সীমান্ত এলাকা থেকে ২৩টি স্বর্ণের বারসহ দুজন পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা। আজ, মঙ্গলবার দুপুর ১২টার সময় দর্শনা-জীবননগর সড়কের উথলী গ্রাম থেকে তাদের আটক করা হয়। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য ৪ কোটি ৮৭ লক্ষ ৯৩ হাজার ৮৫৪ টাকা।

আটকৃতরা হলেন,দামুড়হুদা উপজেলার দর্শনার দক্ষিণ চাঁদপুর গ্রামের মৃত মুনসুর বিশ্বাসের ছেলে পিন্টু বিশ্বাস (৫০) অপরজন একই উপজেলার ঈশ্বরচন্দ্র পুর গ্রামের মৃত আশাদুল হকের ছেলে পিয়াস হোসেন(২১)।

মহেশপুর ৫৮-বিজিবি ব্যাটালিয়নের পরিচালক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ভারতে স্বর্ণ পাচার হচ্ছে- এমন খবরের ভিত্তিতে দুপুরে উথলী এলাকায় এম্যবুশ স্থাপন করে অবস্থান নেন বিজিবি। এসময় সন্দেহ হওয়ায় একটি ইজিবাইক আটক করা হয়। আটককৃত ইজিবাইকে দুজন উথলী থেকে সীমান্তের দিকে যাচ্ছিলেন। ইজিবাইকটি তল্লাশি করে ২৩টি সোনার ফ্লাট বার পাওয়া যায়। যার ওজন ৫ কেজি ১৯৭ এর বেশি এবং দাম প্রায় ৪কোটি ৮৬ লাখ ৯৩ হাজার ৮৫৪ টাকা।

লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানা বলেন, স্বর্ণের বারগুলো শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচার করা হচ্ছিল। আটক দুজনের নামে দর্শনা থানায় মামলা করা হয়েছে। স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হবে। আটককৃত ২৩টি (৬টি বড়,১৭টি ছোট) স্বর্ণের বার,একটি ইজিবাইক ও দুইটি মোবাইল সর্বমোট সিজার মূল্য ৪ কোটি ৯০ লক্ষ ৪৫হাজার ৮৫৪ টাকা।

খুলনা গেজেট/ এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!