খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

জীবননগরে ২০টি স্বর্ণের বারসহ ভ্যানচালক আটক

জীবননগর প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগর থেকে ২.৩৩ কেজি ওজনের ২০টি স্বর্ণের বারসহ শাহাবুল মিয়া (৩৫) নামের একজন ভ্যানচালককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (৫৮-বিজিবি)। রবিবার রাত ১১টার দিকে তাকে আটক করা হয়।

আটককৃত শাহাবুল মিয়া সীমান্ত ইউনিয়নে সদরপাড়ার মৃত মকছেদ মন্ডলের ছেলে।

মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রবিবার রাতে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা নিজস্ব গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারেন ভ্যান যোগে একজন ব্যক্তি স্বর্ণ পাচারের উদ্দেশ্য জীবননগর এলাকা হতে নতুনপাড়া সীমান্তের দিকে যাবে। উক্ত তথ্যের ভিত্তিতে অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন নতুন পাড়া বিওপির বিশেষ দল জীবননগর সীমান্ত এলাকায় গোপনে অবস্থান গ্রহণ করেন। এ সময় সন্দেহভাজন এক ব্যক্তি জীবননগর অতিক্রম করে সীমান্তের দিকে যেতে লাগলে বিজিবি সদস্যরা তার ভ্যান গাড়ি চেক করলে সিটের নিচে হতে ২.৩৩ কেজি (২০টি বার) সহ তাকে আটক কর হয়।

এ সময় তার হেফাজত হতে উদ্ধারপূর্বক জব্দ করা হয় ২০টি স্বর্ণের বার এবং একটি পাখি ভ্যান। জব্দকৃত এসব স্বর্ণের বারের ওজন ২.৩৩ কেজি যার আনুমানিক মূল্য ১ কোটি ৯৯ লক্ষ ৭৭ হাজার ২৯২ টাকা। শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে এসব স্বর্ণের বার পরিবহন ও নিজ জিম্মায় রাখার অপরাধে আটককৃত শাহাবুলের বিরুদ্ধে জীবননগর থানায় মামলা দায়ের এবং জব্দকৃত স্বর্ণের বার চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!