খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

জীবননগরে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করলেন উপজেলা প্রশাসন

জীবননগর প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার কুলতলা কাশিপুর গ্রামবাসীর অভিযোগের ভিত্তিতে ভৈরব নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করলেন উপজেলা প্রশসন।

আজ সোমবার জীবননগর থানা পুলিশের সহযোগিতায় উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মোঃ হুমায়ন কবির ঘটনাস্থল পরিদর্শন করে বালু উত্তলনের পাইপ কেটে দেন এবং বালি উত্তলনের সরঞ্জাম নষ্ট করে দেন।

সহকারি কমিশনার (ভূমি) মোঃ হুমায়ন কবির বলেন, সরকার দেশের বিভিন্ন মরা নদী পুনঃ খননের জন্য ব্যবস্থা গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া ইউনিয়নের কুলতলা গ্রামের পাশে ভৈরব নদীটি খননের জন্য কাজ চলছে। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে আমরা ঘটনাস্থলে গেলে বালু উত্তোলন চক্রের সদস্যরা সেখান থেকে পালিয়ে যায়। এ সময় বালু উত্তোলনের পাইপগুলো কেটে দেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কিছু ব্যক্তি অভিযোগ করে বলেন, এই নদী থেকে যারা বালু উত্তোলন করছে তারা অনেক সংঘবদ্ধ এবং অত্যন্ত ক্ষমতাশীল ব্যক্তি। এই এলাকায় তিনটিস্থানে স্থানীয় বেশ কিছু নেতাদের ম্যানেজ করে তারা বালু উত্তোলন করছে।যার কারণে এলাকার মানুষ কোন প্রতিবাদ করতে পারছে না।

জীবননগর উপজেলা নিবাহী অফিসার মোঃ আরিফুল ইসলাম বলেন, কোন ব্যক্তি অবৈধভাবে বালু উত্তোলন করতে পারবে না। যদি এ ধরণের কোন অভিযোগ পাওয়া যায় তা হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!