খুলনা, বাংলাদেশ | ২৮ বৈশাখ, ১৪৩১ | ১১ মে, ২০২৪

Breaking News

  প্রবীণ রাজনীতিক হায়দার আকবর খান রনো আর নেই

চৌগাছায় নৌকার প্রার্থীর পুনরায় ভোট গণনার দাবি

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরের চৌগাছা উপজেলার স্বরুপদাহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট চুরিসহ নানা অনিয়মের অভিযোগ করেছেন নৌকা প্রতীকের প্রার্থী সানোয়ার হোসেন বকুল। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। সেই সাথে তিনি পুনরায় ভোট গণনা না হওয়া পর্যন্ত গেজেট প্রকাশ বন্ধ রাখার দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১১ নভেম্বর চৌগাছা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। স্বরুপদাহ ইউনিয়নের জনগণ নৌকা মার্কাকে ভালবেসে ভোট দেয়। কিন্তু একটি মহল গভীর ষড়যন্ত্র করে ফলাফল পরিবর্তন করেছে। চারটি কেন্দ্রে নৌকার এজেন্টদের বের করে দেয়া হয়। তারপরও নৌকা বিপুল ভোট পায়। এরপর ভোট গণনার সময় নৌকার ব্যালট পেপার আনারসের বান্ডিলের মধ্যে দিয়ে আনারস মার্কাকে বিজয়ী করা হয়। এছাড়া অবৈধভাবে একাধিক ভোট কেন্দ্রে নৌকার বেশ কিছু ভোট বাতিল হয়।

তিনি বলেন, ১ নং ওয়ার্ডে সাঞ্চাডাঙ্গা ও কাকুড়িয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৫০ ভোট, ২ নং ওয়ার্ডে খড়িঞ্চা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৪৪, ৩ নং ওয়ার্ডে বহিলাপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩২, ৪ নং ওয়ার্ডে টেঙ্গুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২৮২, ৫ নং ওয়ার্ডে স্বরুপদাহ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৬৪, ৬ নং ওয়ার্ডে মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১৮, ৭ নং ওয়ার্ডে দিঘড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩২, ৮ নং ওয়ার্ডে মাশিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৪০ ও ৯ নং ওয়ার্ড গয়ড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১৭২ ভোট বাতিল দেখানো হয়েছে। যার কারণে তিনি ভোট গণনায় পিছিয়ে পড়েছেন। এটা না হলে তিনি অনেক ভোটের ব্যবধানে জয় লাভ করতেন।

আনারস প্রতীকের সন্ত্রাসীরা দিঘড়ী, খড়িঞ্চা, গয়ড়া, টেঙ্গুরপুর, ন্বরুপদাহ ও সাঞ্চাডাঙ্গা কেন্দ্রে নৌকার এজেন্টদের ব্যাপক মারপিট করা হয়। এমনকি তাদেরকে ভোট কেন্দ্রে থেকে বের করে দেয়া হয়। তারপরও সুষ্ঠুভাবে ভোট গণনা করা হলে নৌকা বিজয়ী হতো। এ কারণে তিনি পুনরায় ভোট গণনার দাবি জানান।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!