খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

চুয়াডাঙ্গায় বিষাক্ত ঘাস খেয়ে ছাগল ও ভেড়ার মৃত্যু !

জীবননগর প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় বিষাক্ত ঘাস খেয়ে ৩টি ছাগল ও ৩টি ভেড়া মারা গেছে। শনিবার (২৮ জানুয়ারি) বিকালে উপজেলার যাদবপুর গ্রামের কৃষক জাহাঙ্গীর হোসেনের বাড়িতে এঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত জাহাঙ্গীর হোসেন ছেলে আব্দুল্লাহ জানান, বাজার কাজ শেষ করে অল্প করে কিছু ঘাস কিনে বাড়ি ফিরে আছি তারপর দুপুরে তার ছোট ভাই রানা মাঠ থেকে ঘাস কেটে এনে বাজারে ঘাসের সাথে মাঠের ঘাস একসাথে ছাগল ও ভেড়াগুলোর খাওয়াতে দেওয়া হয়। এরপর আনুমানিক তিনটার দিকে একটি ছাগল ছটফট করতে করতে মারা যায়। তারপর ঘর থেকে বাইরে এসে দেখি ছাগল ও ভেড়া গুলো পেট ফুলে নির্জিম ভাবে আছে। তখন চিকিৎসকের ফোন দিতে দিতে একে একে ১১টি ভেড়া ও ছাগলের মধ্যে ৩টি ভেড়া ও ৩টি ছাগল কয়েক মিনিটের মধ্যে ছটফট করতে করতে মারা যায়। চিকিৎসকের তাৎক্ষণিক চিকিৎসায় এখন ৫ টি ছাগল মোটামুটি সুস্থ আছে।

গ্রামবাসী জানান, মাঠে ভুট্টার ক্ষেতে পাখি খুবই উপদ্র করছে, যার কারণে পাখির হাত থেকে ফসল বাচাতে অনেক কৃষকেরা তাদের ফসলের বিষ প্রয়োগ করছে। বিষ প্রয়োগের জমি থেকে ঘাস কেটে খাওয়া কারণে জাহাঙ্গীর এমন দূর্ঘটনা ঘটেছে।

জীবননগর উপজেলার প্রাণীসম্পদ ভেটেরিনারি ফিল্ড এ্যাসিসট্যান্ট মো. আব্দুল করিম জানান, শনিবার সাপ্তাহিক ছুটি, অফিস বন্ধ থাকার কারণে এ বিষয়টি আমাদের জানা নেই। আগামীকাল এবিষয়ে খোঁজ খবর নেওয়া হবে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!