খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা
  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত

চিতলমারীতে সদ্য খননকৃত নদী ভরাট করে দখলের অভিযোগ

চিতলমারী প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারী উপজেলা সদরের পাশ দিয়ে বহমান সদ্য খননকৃত মরা চিত্রা নদী দখলের ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে। নদী দখলমুক্ত করার জন্য রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে চিতলমারী বাজারের মোহাম্মদ নাজমুল হোসেন এ অভিযোগ দায়ের করেন। খনন হতে না হতেই প্রভাশালী কর্তৃক পাইলিং করে নদীর মধ্যে দখলের ঘটনায় এলাকায় ক্ষুব্ধ প্রতিক্রীয়া বিরাজ করছে।

এলাকাবাসির পক্ষে অভিযোগকারী মোহাম্মদ নাজমুল হোসেন বলেন, ‘২৫৬ কোটি টাকা ব্যয়ে চিতলমারীর ৩ টি নদী ও ৫৫ টি খাল‘ খননের কাজ চলছে। তার মধ্যে চিত্রা নদী অন্যতম। চিত্রা নদীটি সদ্য খনন হয়েছে। খনন কাজ শেষ হতে না হতেই চিতলমারী সদর বাজারের মৃত-নুর মোহাম্মদ তালাকদারের ছেলে প্রভাবশালী মোহাম্মদ মুজিবর তালুকদার সম্পূর্ণ গায়ের জোরে চিতলমারী ইউনিয়ন ভূমি অফিসের পিছনে চিত্রা নদীর মধ্যে পাইলিং করে নদী ভরাট করে দখল করছেন। এ ছাড়া তিনি চিতলমারী ইউনিয়ন ভূমি অফিসের পিছনের সরকারি জায়গাও চাষবাদ করে করে ভোগ দখল করছেন। এ নিয়ে এলাকার মানুষের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া বিরাজ করায় নদী দখল মুক্ত করতে আমি এলাকাবাসির পক্ষে ইউএনও স্যারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছি।’

অভিযুক্ত মোহাম্মদ মুজিবর তালুকদার বলেন, ‘ওই জায়গা আমি ভরাট করেছি শিম গাছ লাগানোর জন্য। তাতে কার কি ক্ষতি হয়েছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইয়েদা ফয়জুন্নেছা বলেন, ‘অভিযোগটি এখনো হাতে পাইনি। আমার গুরুত্বের সাথে বিষয়টি দেখব এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

খুলনা গেজেট/এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!