খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান
শোক কর্মসুচির তৃতীয় দিনে বক্তারা

গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রামে দুলু থাকতেন সামনের কাতারে

নিজস্ব প্রতিবেদক

বিএনপির রাজনীতির এক নির্ভীক সৈনিক ছিলেন আজিজুল হাসান দুলু। দলের সব ক্রান্তিকালে দুলু দায়িত্ব পালন করতেন অত্যন্ত নিষ্ঠার সঙ্গে। মামলা হামলা, নিপীড়ন-নির্যাতন সহ্য করেও গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রামে দুলু থাকতেন সামনের কাতারে। ছাত্রজীবন থেকেই তিনি আইনের শাসন, মানবিক মর্যাদা, মৌলিক-মানবাধিকারসহ গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে গেছেন দৃঢ় প্রত্যয় নিয়ে।

বুধবার দলীয় কার্যালয়ে বিএনপির সকল অঙ্গ সংগঠনের স্মরণ সভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন। প্রয়াত বিএনপি নেতা আজিজুল হাসান দুলুর স্মরণ খুলনা মহানগর ও জেলা বিএনপির ৪দিনের শোক কর্মসূচির তৃতীয় দিনে এই সভা অনুষ্ঠিত হয়।

বক্তারা আরো বলেন, দুলুর মতো একজন সাহসী ও তরুণ নেতার মৃত্যুতে জাতীয়তাবাদী শক্তি একজন উদীয়মান নেতৃত্ব হারালো। চলমান ফ্যাসিবাদ ও স্বৈরাচার বিরোধী আন্দোলনে তার সাহসী ভূমিকা এ প্রজন্মের জন্য অনুস্মরণীয় হয়ে থাকবে।

মহানগর যুবদলের সভাপতি মাহাবুব হাসান পিয়ারু’র সভাপতিত্বে স্মরণ সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বিএনপি নির্বাহী কমিটির সদস্য সাহারুজ্জামান মোর্ত্তজা, জেলা আহবায়ক আমীর এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, আবু হোসেন বাবু, কাজী মাহমুদ আলী, মোঃ তৈয়েবুর রহমান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, শামীম কবীর, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, এ্যাড.তসলিমা খাতুন ছন্দা, মোঃ মজিবুর রহমান, শফিকুল ইসলাম শফি, আজিজা খানম এলিজা প্রমুখ।

স্মরণ সভা শেষে আজিজুল হাসান দুলুর আত্মার মাগফিরাত কামনা এবং নাজমুল হুদা চৌধুরী সাগরসহ অসুস্থ, চিকিৎসাধীন সকল নেতাকর্মীদের জন্য দোয়া করা হয়।

উল্লেখ্য, খুলনা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক, স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক, সাবেক ছাত্রনেতা আজিজুল হাসান দুলু দীর্ঘ একমাস চিকিৎসাধীন থাকাবস্থায় ১৯ সেপ্টেম্বর ( সোমবার) বেলা ১১ টা ২৫ মিনিটে ঢাকার সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ^াস ত্যাগ করেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!