খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান

খুলনা নগরীতে প্রথম দফায় লক্ষাধিকের গণটিকা

নিজস্ব প্রতিবেদক

করোনা প্রতিরোধে মহানগরী এলাকায় প্রথম দফায় এক লাখ ১৬ হাজার ৬শ’ মানুষকে টিকা দেওয়া হবে। ১৮ বছরের উর্দ্ধে নারী পুরুষ টিকার সুযোগ পাবেন। আগামী ৭-১২ আগস্ট খুলনা সিটি কর্পোরেশন এলাকায় গণটিকার প্রথম দফা কার্যক্রম শুরু হচ্ছে।

হাসপাতালের চাপ কমাতে টিকাদান কার্যক্রম দ্রুততম করতে কেসিসির ৩১টি ওয়ার্ডের প্রতিটিতে ৩টি করে কেন্দ্রে এ কর্মসূচি শুরু হচ্ছে। এখানে শুধুমাত্র মর্ডানার টিকা দেওয়া হবে। ওয়ার্ড অফিস ছাড়াও প্রাথমিক বিদ্যালয় ও কাউন্সিলরের পছন্দমত জায়গায় কেন্দ্র খোলা হবে। প্রতিটি কেন্দ্রে ২জন ভ্যাক্সিনেটর ও তিনজন স্বেচ্ছাসেবক থাকবেন। রোব ও সোমবার ১৮৬ জন ভ্যাক্সিনেটরকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। কেসিসির নিয়ন্ত্রণে ২৪ হাজার ৩৯ ডোজ মর্ডানার টিকা মজুদ রয়েছে। আগামী পরশু থেকে নগরবাসীকে অবহিত করতে মাইকিং করা হবে। নগরবাসী দ্রততম সময়ের মধ্যে টিকা নিতে জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিয়ে আসতে বলা হয়েছে।

সকাল ৯টা-বেলা ৩টা পর্যন্ত টিকাদান কার্যক্রম চলবে। স্বাস্থ্যবিধি মেনে তিন ফুট দুরত্বে অবস্থান করে কেন্দ্রে আসতে কেসিসির পক্ষ থেকে নগরবাসীকে অনুরোধ করা হয়েছে। শনিবার নাগাদ নগর স্বাস্থ্যভবন, খালিশপুর লাল হাসপাতাল, দৌলতপুরস্থ স্বাস্থ্য কেন্দ্র ও তালতলা হাসপাতাল থেকে ভ্যাক্সিন সরবরাহ করা হবে। কেসিসির স্বাস্থ্য কর্মকর্তা স্বপন কুমার হালদার জানান, প্রতিটি কেন্দ্রে কমপক্ষে প্রতিদিন ২শ’ নারী পুরুষকে টিকা দেওয়া হবে। সে হিসেবে ১২ আগস্ট পর্যন্ত এক লাখ ১১ হাজার ৬শ’ নগরবাসী এ সুযোগ পাবেন।

স্বাভাবিক নিয়ম অনুযায়ী খুমেক হাসপাতাল, জেনারেল হাসপাতাল, আবু নাসের হাসপাতাল, পুলিশ হাসপাতাল ও তিতুমীরস্থ নেভি ক্যাম্পের উপশমে টিকা প্রদান করা হবে।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!