খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

খুলনা গেজেট : আমার প্রত্যাশা

অধ্যাপক আফরোজা নাসরীন রোজী

সংবাদপত্র সাথে আমার পরিচয় সেই শৈশব থেকেই। যখন থেকে পড়তে শিখেছি, বুঝতে শিখেছি, জানতে শিখেছি, তখন থেকেই। ছোট বেলা হতে আমার ছিল জানবার ও দেখবার তীব্র ইচ্ছে। আর ইচ্ছে থেকেই প্রতিদিন খবর জানার জন্য সংবাদপত্র পড়ার অভ্যাস গড়ে উঠে।

আমাদের সময় খুলনার লোকাল দৈনিক ফুলতলাতে আসতো দুপর নাগাদ ও আর জাতীয় দৈনিক আসতে সন্ধ্যা গড়িয়ে রাত হয়ে যেত। এলাকায় কয়েকটি বাড়িতে সংবাদপত্র রাখা হতো। আমি ঐ সময় কোন রকমে ঐ দৈনিকগুলো সংগ্রহ করে সংবাদ বা নিউজগুলো পড়তাম। দুনিয়াকে জানার চেষ্টা করতাম।

আজকের এই সময় মিডিয়া আমাদের হাতের মধ্যে। পূর্বের মত একদিনের আগের খবর পরের দিন পড়তে হয় না। টেলিভিশন এবং অনলাইন মিডিয়া এবং সোশ্যাল মিডিয়ার সুবাদে আমরা এখন প্রতি মূহুর্তের সংবাদ সাথে সাথে পেয়ে যাই। বড় জোর আধা ঘণ্টার কম সময় অপেক্ষা করতে হয়।
আমার প্রিয় একটা অনলাইন নিউজ পোর্টাল ‘খুলনা গেজেট’। এটি আমার প্রিয় হওয়ার বহুবিধ কারণ আছে। তার মধ্যে অন্যতম এই অনলাইনটির সাথে খুলনা নামটি জড়িয়ে আছে। খুলনা আমার প্রিয় জন্মভূমি, আমার বাসস্থান। যা কিছু ভালো তার সঙ্গে খুলনা নাম যুক্ত থাকলে আমার ভালো লাগে। উপরন্তু খুলনা গেজেটের মাধ্যমে আমরা যেমন প্রতিনিয়ত জাতীয় ও আন্তর্জাতিক খবরাখবর পাই, তেমনি খুলনাসহ এর চারপাশের কি ঘটতে যাচ্ছে বা কি ঘটবে তাও জানতে পারি।

এছাড়া খুলনা গেজেটের মুক্ত ভাবনা খেলা বিনোদন সোশ্যাল মিডিয়া পাঠকদের কাছে প্রিয় হয়ে উঠেছে।

আমি এর সাথে আগামীতে সমাজের পিছিয়ে পড়া মানুষদের নিয়ে কলাম, নারীদের নিয়ে কলাম, এলাকা ভিত্তিক কলাম, খুলনা বিশিষ্ট মানুষদের নিয়ে লেখনি প্রত্যাশা করি। সাথে সাথে ছোট করে হলেও করোনা সময় কাটিয়ে উঠে পরিবেশ পরিস্থিতি ভালো হলে আমরা যারা নতুন লেখক তাদের সাথে পুরাতনদের পরিচয় করে দেয়ার জন্য লেখক সন্মেলন আশা করি।

সবশেষে বলি, ‘খুলনা গেজেট’ খুলনার মানুষের সেবায় এগিয়ে যাবে এই প্রত্যাশায় শুভ কামনা রইল।

(লেখক : বিভাগীয় প্রধান, ব্যবস্থাপনা বিভাগ, সরকারি ফুলতলা মহিলা কলেজ, খুলনা)




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!