খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

খুলনায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক রবিবার (৪ অক্টোবর) সকালে নগরীর খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুলে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন।

উদ্বোধনকালে সিটি মেয়র বলেন, সন্তানের সুরক্ষার দায়িত্ব অভিভাবকদের। শিশুদের কল্যাণে সরকার সবকিছু করছে। শিশুর বেড়ে ওঠার পেছনে টিকা কার্যকর ভূমিকা পালন করে। সরকার শিশুস্বাস্থ্যের উন্নয়নে ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে। শিশুদের সুস্বাস্থ্য নিশ্চিত করার জন্য অভিভাবকসহ সংশ্লিষ্টদের যথাযথ দায়িত্ব পালন করতে হবে। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে কোন শিশু যেন বাদ না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে। তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণ এখনও শেষ হয়নি। করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নিদের্শনা মেনে মাস্ক ব্যবহার করা, সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে নগরবাসীকে অনুরোধ করে মেয়র বলেন, ড্রেনে ময়লা না ফেলে নির্দিষ্ট স্থানে ময়লা ফেলতে হবে। খুলনাকে তিলোত্তমা নগরী গড়তে মেয়র সকলের সহযোগিতা কামনা করেন।

১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুন্সি আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পারভীন আক্তার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কেসিসি’র প্রধান নিবার্হী কর্মকর্তা পলাশ কান্তি বালা, পরিচালক স্বাস্থ্য ডাঃ রাশেদা সুলতানা, সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ, ইউনিসেফের প্রতিনিধি ডাঃ শাহানা প্রমুখ। স্বাগত জানান কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এএম আব্দুল্লাহ। এসময় ২, ৫, ৮,৭, ৯, ১১, ১৩ ও ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরা উপস্থিত ছিলেন।

পরে মেয়র শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে এর কার্যক্রম উদ্বোধন করেন।

উল্লেখ্য, এবছর খুলনা জেলার নয়টি উপজেলা, একটি সিটি কর্পোরেশন এবং দুইটি পৌরসভায় ৬ হতে ১১ মাস বয়সী ৩১ হাজার নয়শত ২৩ এবং ১২ হতে ৫৯ মাস বয়সী দুই লাখ ৪২ হাজার ৮০ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

পরে সিটি মেয়র খালিশপুর প্রভাতী মাধ্যমিক বিদ্যালয় চত্ত্বরে নগরীর ইজিবাইক চালকদের মাঝে লাইসেন্স প্রদান উদ্বোধনকালে বলেন, লাইসেন্স ছাড়া কোন ইজিবাইক নগরীতে চলতে দেওয়া হবে না। বাহির থেকে কোন ইজিবাইক শহরে ঢুকতে না পারে সে বিষয়ে নিদের্শনাও দেওয়া হয়েছে। সকল ইজিবাইক ড্রাইভারদের ড্রাইভিং লাইসেন্স গ্রহণ করতে হবে। যারা নিবন্ধন করেছেন নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের লাইসেন্স দেওয়া হবে।

আজ ১ ও ২ নম্বর ওয়ার্ডের এক থেকে তিনশত ৭২ নম্বর পর্যন্ত ইজিবাইক চালকদের মাঝে লাইসেন্স বিতরণ করা হবে। দুপুরে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক দৌলতপুর মহেশ^রপাশা বাজারে ডিজিটাল সেন্টারের উদ্বোধন করেন।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!