খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ৮ মে, ২০২৪

Breaking News

  প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা
  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত

খুলনায় ব্যাংক থেকে গ্রাহকের চুরি হওয়া দুই লাখ ৮০ হাজার টাকা উদ্ধার হয়নি, আটক ২

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগরীর তেতুলতলা মোড়স্থ ডাচবাংলা ব্যাংক অভ্যন্তরে গ্রাহকের থেকে ২ লাখ ৮০ হাজার টাকা চুরি করেছে প্রতারক চক্র। আজ রবিবার বেলা সাড়ে ১১টার দিকের এঘটনার দশঘন্টা পরও চুরি হওয়া অর্থ উদ্ধার করতে পারেনি পুলিশ। শেষ খবর গেল রাত সাড়ে ৯টার দিকে জানা যায়, তাৎক্ষনিকভাবে আটক দুইজনকে নিয়ে অভিযান চলছিল।

প্রত্যক্ষদর্শী ও পুুলিশের সূত্র জানান, ধীরেন চন্দ্র দেবনাথ নামের এক ব্যবসায়ী ওই টাকা জমা দিতে ব্যাংকে এসেছিলেন। তিনি টেবিলের পাশে টাকার ব্যাগটি রেখে ব্যাংকের জমা ফরম পূরণ করছিলেন। হঠাৎ দেখেন টাকা ভর্তি ব্যাগটি নেই। তিনি সাথে সাথে চিৎকার দিলে ব্যাংকের দারোয়ান গেট বন্ধ করে দেয়। কিন্তু ততোক্ষণে টাকার ব্যাগ নিয়ে প্রতারক চক্রটি সরে পড়ে। পরে ঘটনাস্থলে পুলিশ এসে ব্যাংকের সিসি ফুটেজ দেখে প্রতারক সন্দেহে একজনকে আটক করে থানায় নিয়ে যায়। তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।
এঘটনায় ধৃত তরিকুল ইসলাম (৩২) বাগেরহাটের রামপাল গৌরম্ভা এলাকার মোঃ হুমায়ুন শেখের ছেলে। তার স্বীকারোক্তি মোতাবেক পিরোজপুরের আইরন বাজার এলাকার মৃত আবু জাফরের ছেলে মিতুল মাহমুদ (২৫) কে স্থানীয়রা আটক করে পুলিশে সোর্পদ করে।

সোনাডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মমতাজুল হক বলেন, প্রতারক চক্রের সদস্য ধৃত তরিকুল ইসলাম ব্যবসায়ী ধীরেন দেবনাথের টাকার ব্যাগটি একটু আড়াল করে তার সাথে কথা বলছিলেন; জিজ্ঞেস করছিল- আজ কত তারিখ, কি বার ইত্যাদি। মুহুর্তের মধ্যে সিন্ডিকেটের অপর সদস্য টাকা ব্যাগটি নিয়ে পালিয়ে যায়। সাথে সাথে ব্যবসায়ী বুঝতে পারেন, বিষয়টা। ওইসময়েই গেট লক করে দিয়ে প্রতারক চক্রের সদস্য তরিকুলকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয়রা।
তিনি আরও বলেন, ঘটনার পর থেকে ধৃত তরিকুল ও মিতুল মাহমুদ এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে সাথে নিয়ে অভিযান চলছে। প্রতারক চক্রটি একটি সিন্ডিকেট; এদের সিন্ডিকেটে একাধিক গ্র“পে ভাগ হয়ে কয়েক থাকে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। যেমন: ধৃত প্রতারক তরিকুল ইসলাম ব্যাংকের গ্রাহকের সাথে ভদ্রবেশে কথা বলছিল, এসুযোগে আরেকজন টাকার ব্যাগ নিয়ে চম্পট দেয়। রাস্তায় মোটরসাইকেলে অপেক্ষামান ছিল ওদের লোকজন। যেহেতু একজনকে আটক করা হয়েছে- সেহেতু অল্পসময়ের মধ্যে মূল্য রহস্য উদ্ঘাটন হবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত রাত সাড়ে ৯টা পর্যন্ত এঘটনায় মামলা প্রস্তুতি চলছিল। একই সাথে চলছিল অভিযানও।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!