খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার
মহানবী (সা.) কে অবমাননা

খুলনায় ইমাম পরিষদের সমাবেশে জনতার ঢল

নিজস্ব প্রতিবেদক

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল কতৃক রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর শানে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে খুলনায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার(১৭ জুন) বিকেলে নগরীর নিউমার্কেট সংলগ্ন বায়তুন নূর মসজিদ চত্বরে খুলনা জেলা ইমাম পরিষদ এই সমাবেশের আয়োজন করে। সমাবেশে খুলনার সকলস্তরের জনতার উপস্থিতিতে জনস্রোতে পরিণত হয়।

সমাবেশে আজকের পর থেকে আমরা কোন মুসলমান ভারতীয় কাপড় দিয়ে পাঞ্জাবী তৈরি করবো না, স্ত্রী-কন্যাদের ভারতীয় কাপড়ের থ্রি-পিস এবং শাড়ী কিনে দিব না, ভারতীয় কোন টিভি চ্যানেল আমরা দেখবো না। এভাবে আমরা ভারতীয় সকল পণ্য বর্জন করবো। আর এটাই হবে আমাদের জন্য এখন সবচেয়ে বড় জিহাদ। এভাবেই ভারতীয় পণ্য-সামগ্রী ব্যবহার না করতে অঙ্গীকার করা হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা মোঃ সালেহ। তবে, বায়তুন নূর মসজিদ চত্বরে সমাবেশ কর্মসূচি থাকলেও ধর্মপ্রাণ মুসল্লিদের অংশ গ্রহণে তা ফেরিঘাট থেকে জোড়াগেট পর্যন্ত বিস্তৃত হয়। ফলে নগরীর ময়লাপোতা মোড় এবং ফেরিঘাট থেকে জোড়াগেট পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

সমাবেশে বক্তারা বলেন, ভারতের বিজেপি মুখপাত্র নুপুর শর্মা মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সম্পর্কে কুরুচিপূর্ণ কটূক্তি ও চরম মিথ্যাচার করেছে। তাকে কারাগারে পাঠালেও এর শাস্তি হবে না। রসুলের (স.) অপমানকারীর শাস্তি হচ্ছে মৃত্যুদন্ড। এ ধরণের শাস্তি হলে আর কেউ দুঃসাহস দেখাতো না।

বক্তারা ব্যবসায়ীদের উদ্দেশ্যে সকল ভারতীয় পণ্য আমদানী বন্ধের আহবান জানিয়ে বলেন, মুসলিম ব্যবসায়ীরা ভারতীয় পণ্য আমদানী করবেন না। আর এটাই হচ্ছে ঈমানের দাবি। আর আমরা যদি ভারতীয় পন্য বর্জন করে এখন এই জিহাদ করতে না পারি তাহলে মিছিল-সমাবেশ করে কোন লাভ নেই।
সমাবেশে বক্তব্য রাখেন খুলনা জেলা ইমাম পরিষদের সহ-সভাপতি হাফেজ মাওলানা মোস্তাক আহমেদ, অধ্যক্ষ ম্ওালানা রহমাতুল্লাহ, সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, যুগ্ন সম্পাদক মাওলানা নাসির উদ্দিন কাসেমী, অধ্যক্ষ মাওলানা এ এফ এম নাজমুস সউদ, হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ, মোল্লা মেরাজুল হক, মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা সিদ্দিকুর রহমান, সাইখুল ইসলাম বিন হাসান, মাওলানা হেকতম আলী, মাওলানা নূর সাইদ জালালী, মাওলানা এএসএম জাফর সাদিক, মাওলানা কারামাত আলী, মাওলানা আনোয়ারুল আজম, মাওলানা ইবরাহিম খলিল, শেখ মোঃ নাসির উদ্দিন প্রমুখ।

 

খুলনা গেজেট/ আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!