খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান

কেসিসিতে ইজিবাইকের লাইসেন্স বিতরণ শুরু কাল

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) এলাকায় যানজট নিরসন এবং ব্যাটারি চালিত ইজিবাইক চলাচলের নিয়ন্ত্রণ করার জন্য আগামীকাল রবিবার থেকে শুরু হচ্ছে লাইসেন্স বই বিতরণ কার্যক্রম। কেসিসি’র মেয়র তালুকদার আব্দুল খালেক সকাল সাড়ে ৯টায় খালিশপুরের প্রভাতি স্কুল মাঠে ইজিবাইকের লাইসেন্স বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন।

মহানগরীর ৭ হাজার ৮৯৩টি ব্যাটারি চালিত ইজিবাইকের জন্য লাইসেন্স বই প্রস্তুত করা হয়েছে। আবেদন জমা নেওয়ার প্রায় দেড় বছর পর লাইসেন্স পেতে যাচ্ছে ইজিবাইক মালিকরা।

নগরীর ১-১৬ নম্বর ওয়ার্ডের ইজিবাইকের লাইসেন্সগুলো খালিশপুর প্রভাতি স্কুল মাঠ এবং ১৭-৩১ নম্বর ওয়ার্ডের লাইসেন্সগুলো বয়রা বিভাগীয় কমিশনার মাঠ থেকে কেসিসি কতৃপক্ষ ইজিবাইকের লাইসেন্স প্রদান করবেন। এসময় ইজিবাইকের ডান পাশ্বে দুইটি রড দ্বারা বন্ধ, ইজিবাইকের ফিটনেস এবং প্রয়োজনীয় কাগজপত্র যাচাই বাছাই করা হবে।

কেসিসি’র সূত্র জানায়, ২০১৯ সালের ২১ জানুয়ারি থেকে ১৪ ফেব্রয়ারি পর্যন্ত ইজিবাইকের লাইসেন্স ফরম বিক্রি ও আবেদন জমা নেওয়া হয়। এসময় লাইসেন্স ফি বাবদ ১০ হাজার টাকা এবং প্রতি বছর নবায়ন ফি ১ হাজার ৭’শ টাকা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এই নিয়মে নগরীর ৮ হাজার ২২২টি ফরম বিক্রি হয় ইজিবাইক লাইসেন্সে নেওয়ার জন্য। পরবর্তীতে যাচাই-বাছাই শেষে ৭ হাজার ৮৯৩টি ইজিবাইকের লাইসেন্স দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। গত বছরের সেপ্টেম্বর থেকে ইজিবাইক চালকদের কাছ থেকে পে-অর্ডার বাবদ ১০ হাজার টাকা নেওয়া শুরু হয়।

খুলনা সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মো: মনোয়ার হোসেন বলেন, নগরীতে যানজট নিরসন এবং ইজিবাইক চলাচলে নিয়ন্ত্রণের জন্য লাইসেন্স প্রদান করা হচ্ছে। ইজিবাইক চালানোর জন্য আলাদা লেন এবং পার্কিংয়ের জন্য নির্দিষ্ট স্থান নির্মাণ করার পরিকল্পনা রয়েছে।

 

খুলনা গেজেট/নাফি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!