খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার
  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান

কপিলমুনিতে নানা অসঙ্গতির মধ্যদিয়ে চলছে দেড় কোটি টাকার রাস্তার কাজ!

শেখ নাদীর শাহ্, পাইকগাছা

খুলনার পাইকগাছায় নানা অসঙ্গতির মধ্যেই শুরু করা হয়েছে গুরুত্বপূর্ণ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প (আইআরআইডিপি-৩) এর আওতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে প্রায় ৩ হাজার মিটার রাস্তা নির্মাণ কাজ।

১০০-৩০০০ মিটার রাস্তা নির্মাণ প্রকল্পে উপজেলার কপিলমুনির কাশিমনগর আমজাদের দোকান বিসি সড়ক-রামনগর ভায়া ইয়াকুব এবং রাধা সাধুর বাড়ির সড়ক উল্লেখ থাকলেও সড়কটি নির্মাণ করা হচ্ছে সম্পূর্ণ ভিন্ন এলাকা থেকে।

এনিয়ে উপজেলা এলজিইডি প্রকৌশলীর বক্তব্য, ‘সঠিক পথেই শুরু হয়েছে এর কার্যক্রম, বিশেষ করে প্রকল্পে ১০০০ মিটার থেকে ৩০০০ মিটার পর্যন্ত কাজ হচ্ছে। সেক্ষেত্রে আমজাদের দোকান হতে ভায়া ইয়াকুব ও রাধা সাধুর বাড়ি-বর্তমান শুরুর স্থল পর্যন্ত ১০০০ মিটার এলাকা বাদ রাখা হয়েছে প্রকল্পে।’

তবে বাস্তবতা বলছে ভিন্ন কথা। ১ কোটি ৫৪ লক্ষ ৮৩হাজার টাকা বরাদ্দের প্রকল্পে আমজাদের দোকান হতে রামনগর পর্যন্ত ভায়া ইয়াকুব ও রাধাপদ সাধুর বাড়ি চলতি প্রকল্পের উৎস্য স্থলের আগে দু’টি লিংক রোডের মিলনস্থল। যা বাদ রেখে কাজ শুরু করা হয়েছে।

এদিকে প্রকল্পে স্থানীয় খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) এর সংসদ সদস্য আলহাজ্জ্ব আক্তারুজ্জামান বাবু গত ১৩ জানুয়ারী ২২’ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। যাতে প্রকল্প সড়কের দৈর্ঘ্য ১০০-৩০০০ মিটার লেখা থাকলেও প্রকৌশলী বলছেন, ১০০০-৩০০০ মিটার।

এর আগে ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে সড়কে বালুর যোগান মেটাতে স্থানীয় পুকুর বা জলাশয়ের ভূগর্ভস্থ বালু উত্তোলন করে রাস্তায় ফেলা হয়েছে। এঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বালু উত্তোলন কর্মচারীদের আটক করলেও সেবার মুচলেকায় তাদের ছেড়ে দেওয়া হয়। তবে ঘটনার পরও স্থানীয় জলাশয় থেকে বালু উত্তোলনপূর্বক রাস্তায় ফেলে তারা। এরপর হেজিং ও এএস’র কাজ করতে তারা নিম্নমানের ইট ব্যাবহার করেছে বলেও অভিযোগ রয়েছে।

এব্যাপারে এলজিইডি’র পাইকগাছা উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান জানান, রাস্তাটি ভিআইপি হওয়ার কথা থাকলেও ঠিকাদারকে ঠেলে কাজ করিয়ে নিতে হচ্ছে। ঠিকাদারী প্রতিষ্ঠানের নাম জানতে চাইলে তিনি নাম মনে না থাকায় বলতে পারেননি। এছাড়া রাস্তায় নিম্নমানের ইটের ব্যবহারের ব্যাপারে জানতে চাইলে তিনি বিষয়টি দেখবেন বলেও জানান।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!