খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

এসএসসি পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলায় পাঁচ শিক্ষককে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরের অভয়নগর উপজেলায় এসএসসি ও সমমানের পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলার কারণে পাঁচ শিক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে। তারা হলেন, উপজেলাধীন বনগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইলিয়াস হোসেন, মাগুরা শান্তিলতা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুষেন বিশ্বাস, পায়রা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক জাহিদ ইকবাল, জিয়াডাঙ্গা আহমাদিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মহাসিন আলম এবং চাঁপাতলা চেঙ্গুটিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম।

বিষয়টি নিশ্চিত করেছেন অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীন। তিনি জানান, দুটি কেন্দ্রে দায়িত্ব অবহেলার বিষয়টি প্রমাণ পাওয়ায় সংশ্লিষ্ট কেন্দ্র সচিব তাদেরকে অব্যাহতি প্রদান করেছেন। পরীক্ষা কেন্দ্রে সর্বময় ক্ষমতার অধিকারী কেন্দ্র সচিব। এ বিষয়টি তিনি শিক্ষাবোর্ড কর্তৃপক্ষকে অবগত করেছেন।

সূত্র জানায়, অভয়নগর উপজেলায় ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ১ম ও ২য় দিনে বাংলা (আবশ্যিক) ১ম পত্র এবং ২ মে বাংলা (আবশ্যিক) ২য় পত্রের পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্রে ওই শিক্ষকরা দায়িত্বে অবহেলা করেন। ফলে তাদেরকে কেন্দ্র সচিব গত বুধবার দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করেন।

এ ব্যাপারে যশোর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. শাহীন আহম্মেদ জানান, অভয়নগরে পাঁচ শিক্ষককে অব্যাহতির বিষয়ে লিখিতভাবে কোনো কাগজপত্র এখনো বোর্ডে আসেনি। অব্যাহতি দেয়া শেষ কথা নয়, কেন তারা অবহেলা করলেন সে বিষয়টিও তদন্ত করা হবে। এরই ভিত্তিতে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!