খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

এবার খুলনার ৯৮২টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা

নিজস্ব প্রতিবেদক

খুলনায় এবছর ৯৮২টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। করোনাভাইরাস পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সকল আনুষ্ঠানিকতা পালন করা হবে। আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী ও প্রশাসনের তদারকির পাশাপাশি প্রতি মণ্ডপে নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

এ বছর দাকোপে ৮০টি, বটিয়াঘাটায় ১১২টি, তেরখাদায় ১০১টি, দিঘলিয়ায় ৬০টি, রূপসায় ৭৩, ফুলতলায় ৩২টি, ডুমুরিয়ায় ১৯৫টি, কয়রায় ৫৫টি, পাইকগাছায় ১৩৮টিসহ খুলনা সিটি কর্পোরেশন এলাকায় ১৩৬টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

খুলনায় শারদীয় দুর্গাপূজা সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে এক প্রস্তুতিসভা (৪ অক্টোবর) সকালে অনলাইন জুম প্রযুক্তিতে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন তাঁর সম্মেলনকক্ষ হতে যুক্ত হয়ে সভায় সভাপতিত্ব করেন।

সভায় জানানো হয়, করোনাভাইরাস প্রাদুর্ভাবের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় নিয়ে এবছর প্রতিটি মণ্ডপের প্রবেশ পথে হাত ধোয়ার ব্যবস্থা ও হ্যান্ড স্যানিটাইজার রাখা এবং জ¦র মাপার জন্য থার্মাল স্ক্যানারের ব্যবস্থা রাখতে হবে। মণ্ডপে প্রবেশের ক্ষেত্রে কমপক্ষে তিন ফুট শারীরিক দূরত্ব বজায় রাখা এবং পুরুষ ও নারীদের জন্য আলাদা প্রবেশপথ রাখার আবশ্যকতা রয়েছে। অধিকতর নিরাপত্তার জন্য মণ্ডপ ও তার পাশ^বর্তী এলাকায় ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করা যেতে পারে। এছাড়া পূজা উপলক্ষে কোন রকম মেলার আয়োজন না করা ও প্রতীমা বিসর্জনের সময় শোভাযাত্রা পরিহারসহ সকল মণ্ডপে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ সামগ্রী থাকতে হবে।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার, সকল উপজেলা নির্বাহী অফিসার, সরকারি কর্মকর্তা, পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!