খুলনা, বাংলাদেশ | ২৮ বৈশাখ, ১৪৩১ | ১১ মে, ২০২৪

Breaking News

  বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে দুই শ্রমিক নিহত, আহত ৬
  দিনাজপুরে ট্যাংক লরির চাপায় নিহত ২
  প্রবীণ রাজনীতিক হায়দার আকবর খান রনো আর নেই

উচ্চশিক্ষার জন্য বিদেশ যাচ্ছেন দিঘলিয়ার সহকারী কমিশনার (ভূমি) আলীমুজ্জামান

দিঘলিয়া প্রতিনিধি

মোঃ আলীমুজ্জামান মিলন। খুলনার দিঘলিয়া উপজেলার সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। অত্র উপজেলায় যোগদানের পর থেকে ভূমি অফিসের আমূল পরিবর্তন সাধন করেছেন। খুলনা মহানগরীর জোড়াগেট থেকে শিরোমনি পর্যন্ত ৪০ টি মৌজার জমির নামপত্তন সহ ভূমি সংক্রান্ত যাবতীয় মামলা নিষ্পত্তি এ উপজেলা ভূমি অফিস থেকে পরিচালিত হয়। ইতিপূর্বে এ ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ঘুষ-দুর্নীতি সহ নানা রকম জাল-জালিয়াতি কাজের অভিযোগ ছিলো। ছিলো শতাধিক দালালের দৌরাত্ম্য। নামপত্তনের জন্য একজন জমির মালিককে গুনতে হতো ৫ থেকে ১০ হাজার টাকা। যোগদানের পর স্বল্প সময়ের মধ্যেই তিনি ভূমি অফিসের ঘুষ, দুর্নীতি ও জাল-জালিয়াতির মুলোৎপাটন করতে সক্ষম হন। নামপত্তন সহ জমিজমা সংক্রান্ত নানাবিধ কাজে ভূমি অফিসে সেবা নিতে আসা সাধারণ মানুষের বিশ্বাস এবং আস্থার প্রতীক হয়ে উঠেন। একজন সংবাদকর্মী হিসেবে অত্যন্ত কাছ থেকে দেখেছি তার সততা, নিষ্ঠা, আন্তরিকতা, কর্তব্যপরায়ণতা এবং সরকারি নির্দেশনার প্রতি দায়বদ্ধতা। মুজিব বর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রয়ন প্রকল্প কে সার্থক এবং সুন্দরভাবে বাস্তবায়নের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগী হিসেবে দিনরাত নিরলস ভাবে পরিশ্রম করেছেন। তার সততা, নিষ্ঠা এবং আন্তরিকতার কারণে দিঘলিয়া উপজেলার সাধারণ মানুষের মণিকোঠায় স্থান করে নিয়েছিলেন।

সরকারি অনুমোদন নিয়েই তিনি উচ্চশিক্ষার জন্য অস্ট্রেলিয়া গমন করছেন। ১৮ মে (বুধবার) দিঘলিয়া উপজেলায় তার ছিলো সর্বশেষ কর্মদিবস। উচ্চশিক্ষা গ্রহণ জনিত কারণে দিঘলিয়া উপজেলা অফিসার্স ক্লাবের পক্ষ থেকে এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

১৮ মে (বুধবার) উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুল আলম। উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোঃ আলী রেজা বাচা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্লা আকরাম হোসেন, দিঘলিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ চৌধুরী, দিঘলিয়া সদর ইউপি চেয়ারম্যান মোঃ হায়দার আলী মোড়ল, বারাকপুর ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেন, আড়ংঘাটা ইউপি চেয়ারম্যান মোঃ ফরিদ আক্তার, সেনহাটী ইউপি চেয়ারম্যান গাজী জিয়াউর রহমান, গাজীরহাট ইউপি চেয়ারম্যান মোল্লা মফিজুল ইসলাম ঠান্ডু, উপজেলা প্রকৌশলী আবু তারেক সাইফুল কামাল, মাধ্যমিক শিক্ষা অফিসার, মোঃ মাহফুজুর রহমান, শিক্ষা অফিসার শাহনাজ পারভীন, প্রাণিসম্পদ অফিসার ডাঃ মোঃ ফজলুল করিম, সহকারী প্রোগ্রামার সমীর বিশ্বাস, সমাজসেবা অফিসার শেখ মনিরুজ্জামানসহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সকল বক্তা দিঘলিয়া উপজেলায় তার সফল কর্মময় জীবনের স্মৃতিচারণ করেন এবং তার সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!