খুলনা, বাংলাদেশ | ৭ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২১ মে, ২০২৪

Breaking News

  চলে গেলেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত বরেণ্য লেখক হোসেনউদ্দিন হোসেন
  কঠোরভাবে বাজার মনিটরিং শুরুর নির্দেশ প্রধানমন্ত্রীর
  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের

রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষ্যে ফুলতলায় তিন দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী

নিজস্ব প্রতিবেদক

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে তিন দিনব্যাপী অনুষ্ঠান এবং লোকমেলা’র সমাপনী শুক্রবার(১০মে) বিকালে খুলনার ফুলতলা উপজেলার দক্ষিণডিহি রবীন্দ্র কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়। সমাপনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর একাধারে কবি, সংগীতজ্ঞ, কথাসাহিত্যিক, নাট্যকার, চিত্রশিল্পী, প্রাবন্ধিক, দার্শনিক, শিক্ষাবিদ ও সমাজ-সংস্কারক। তিনি বাংলা সাহিত্যকে পূর্ণতা দিয়েছেন, দিয়েছেন বিশ্বসমাজে উচ্চপ্রতিষ্ঠা ও মর্যাদা। বিভাগীয় কমিশনার আরও বলেন, তাঁর গানগুলো আমাদের সকলকে অনুরনিত করে। তাঁর কর্ম ও চিন্তা সহ¯্রধারায় উৎসারিত হয়েছে। বাংলা সাহিত্যের প্রতিটি জায়গা তাঁর হাতের ছোঁয়ার সমৃদ্ধ হয়েছে। রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টি বাংলাসাহিত্য বিশ্বসাহিত্যের মর্যাদা লাভ করেছে। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের বিশলতা এবং সৃষ্টির অপূর্ব মাধুর্যকে উপলদ্ধি করতে হলে আমাদের রবীন্দ্রচর্চা বাড়াতে হবে এবং আগামী প্রজন্মকে রবীন্দ্রচর্চার ওপর গুরুত্ব দিতে হবে।

খুলনা জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জ্যোৎ¯œা চট্টোপাধ্যায়। খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত রেঞ্জ ডিআইজি জয়দেব চৌধুরী, কেএমপির উপপুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সরদার মাহাবুবার রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন ফুলতলা উপজেলার ২ নম্বর দামোদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফ মো. ভূইয়া শিপলু। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!