খুলনা, বাংলাদেশ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ৩০ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৫২ বছরে দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরে
  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর

ইরানের সঙ্গে উত্তেজনার মাঝে ইসরায়েলে ক্ষেপণাস্ত্র ছুড়ল হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক

ইরানের সঙ্গে উত্তেজনার মধ্যে ইসরায়েলের একটি ঘাঁটি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছুড়েছে লেবাননভিত্তিক শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। গতকাল শুক্রবার (১২ এপ্রিল) রাতে এই হামলা হয়। হিজবুল্লাহ জানিয়েছে, ‘মিসগাফ আম’ নামক একটি ঘাঁটি লক্ষ্য করে হামলাটি চালানো হয়।

শক্তিশালী এ সশস্ত্র গোষ্ঠী আরও দাবি করেছে, তারা ইসরায়েলে আরও ২৪০টি ভারী রকেট নিক্ষেপ করেছে। যেগুলোর একেকটির ওজন ১০০ থেকে ৫০০ কেজি। রকেটের হামলায় ইসরায়েলের দখলকতৃ বিরানিত অঞ্চলের আল-জলিল ডিভিশনের হেডকোয়ার্টার গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলেও জানিয়েছে তারা।

তবে দখলদার ইসরায়েল দাবি করেছে, হিজবুল্লাহর রকেটগুলো লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই ধ্বংস করে দেওয়া হয়েছে। আর কিছু ক্ষেপণাস্ত্র উন্মুক্ত স্থানে পড়েছে। এসব হামলায় কোনো ক্ষয়ক্ষতির ঘটনাও ঘটেনি বলেও দাবি করেছে তারা।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা আজ শনিবার এক প্রতিবেদনে জানিয়েছে, লেবানন এবং ইসরায়েল সীমান্তে বেশ উত্তেজনা বিরাজ করছে। এখানে একাধিক বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

প্রথমে লেবানন থেকে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। এরপর নাকোওরা নামক একটি এলাকায় অবস্থিত জাতিসংঘ মিশনের হেডকোয়ার্টার থেকে লেভেল-২ সতর্কতা জারি করা হয়। অর্থাৎ সেখানে কিছুক্ষণ পর ইসরায়েলও হামলা চালাবে বলে ধারণা করা হচ্ছে।

আলজাজিরা আরও জানিয়েছে, শনিবার দিনভর সীমান্তবর্তী এলাকায় ব্যাপক বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। বিশেষ করে দক্ষিণপূর্ব দিকটায় ইসরায়েলিরা মূহুর্মুহু বোমা ফেলেছে।

হামলার মধ্যেই ইসরায়েলের দক্ষিণাঞ্চলের একটি আবাসিক এলাকায় বিস্ফোরকভর্তি ড্রোন পাঠানোর দাবি করেছে হিজবুল্লাহ।

এরআগে দখলকৃত গোলানে অন্তত ১০টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে হিজবুল্লাহ।

ইরান যে কোনো সময় সরাসরি ইসরায়েলে হামলা চালাতে পারে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। এমন সতর্কতার মধ্যেই হঠাৎ করে উত্তপ্ত হয়ে উঠেছে ইসরায়েল-লেবানন সীমান্ত।

সূত্র: আলজাজিরা, ইরনা

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!