খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ৮ মে, ২০২৪

Breaking News

  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত
  প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শুরু, চলবে বিকাল ৪টা পর্যন্ত

ইন্টারনেটের অপব্যবহারের মাধ্যমে শিশুদের যৌননির্যাতন প্রতিরোধে মতবিনিময়

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় ইন্টারনেরটের অপব্যবহারের মাধ্যমে শিশুদের যৌন নির্যাতন প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভা মঙ্গলবার দুপুরে বিনেরপেতার অদূরে পিটিআরসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। আইন ও সালিশ কেন্দ্র (আসক) এর সহযোগীতায় বে-সরকারি উন্নয়ন সংস্থা অগ্রগতি এই মতবিনিময় সভার আয়োজন করে।

অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর বিশ্বাসের সভাপতিত্বে এবং প্রজেক্ট কো-অর্ডিনেটর মাসুম বিল্লাহ সোহাগ এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য শাহনাজ পারভীন মিলি।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, ‘ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে আমাদের শিশুরা যেন ইন্টারনেটে আসক্ত না হয়। তারা ইন্টারনেট ব্যবহার করে নিজের স্বাফল্য অর্জন করবে। ইন্টারনেটের মাধ্যমে তারা যেন নিজেরা বা নিজেদের উজ্জল ভবিষৎ তৈরি করতে পারে।শিশুদের ইন্টারনেট ব্যবহারে প্রতিটি অভিভাবকের নজরদারিতে রাখতে হবে। খেয়াল রাখতে হবে যেন ইন্টারনেটের অপব্যবহারের মাধ্যমে শিশুরা যৌন নির্যাতিত না হয়। প্রতিটি শিশু মোবাইল, ল্যাপটপ বা কম্পিউটার ব্যবহার করবে পরিবারের সকলের সামনে বসে। শিশুরা যেন ঘরের দরজা বন্ধ করে ইন্টারনেট ব্যবহার করতে না পারে সেদিকে বিশেষ খেলায় রাখতে হবে।’

শিশুদের ইন্টারনেটের অপব্যবহার রোধে স্ব স্ব অবস্থান থেকে ভূমিকা রাখাতে অনুরোধ করেন বক্তাগণ। মতবিনিময় সভায় ২৫ জন স্থানীয় জনপ্রতিনিধি ও সিআরডিপি’র সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!