খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাইক দুর্ঘটনায় প্রাণ হারালেন স্বামী, বেঁচে গেলেন স্ত্রী
  সরকারি সুবিধা নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিলে প্রার্থিতা বাতিল করা হবে : ইসি রাশেদা
  ময়মনসিংহে বাসের চাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত

আমেরিকা প্রবাসীর অত্যাচারের শিকার মোংলার চাদপাই গ্রামের কয়েকটি পরিবার

মোংলা প্রতিনিধি

মোংলার দক্ষিণ চাঁদপাই গ্রামে কয়েকটি নিরীহ পরিবারের বসতভিটা ও চলাচলের রাস্তা দখল করে বিলাসবহুল ভবন তৈরী করার অভিযোগ উঠেছে আমেরিকা প্রবাসী দীপংকর মৃধা ওরফে দীপু মৃধা ও তার পরিবারের বিরুদ্ধে। জমি দখল আর ভবন তৈরীতে বাঁধা দেয়ায় এলাকার গরীব ও অসহায় পরিবারের লোকজনকে হামলা-মামলা দিয়ে হয়রানি করছে প্রবাসীর স্বজনরা। একই সাথে নিরীহ পরিবারগুলোকে দেয়া হচ্ছে হুমকি ধামকি।

ভুক্তভোগী পরিবার ও সাধারণ ডায়রি সূত্রে জানা যায়, মোংলা উপজেলার চাদপাই মৌজা মাজার সংলগ্ন এলাকায় বেশ কিছু সম্পত্তি রেখে মারা যান রায় চরণ মৃধা। ওয়ারিশ সূত্রে ওইসব সম্পত্তির মালিক তার পাঁচ ছেলে কমল চন্দ্র মৃধা, দেবেন্দ্রনাথ মৃধা, জোবেন্দ্র নাথ মৃধা, রাজেন্দ্র নাথ মৃধা ও সুশিল মৃধা। অমেরিকান প্রবাসী দিপংকর মৃধা মৃত দেবেন্দ্র নাথ মৃধার নাতী। ওয়ারিশ সূত্রে তাদের মালিকানা ভূমির চেয়ে বেশি ভূমি দখল করে জোর পূর্বক সব সম্পত্তির সম্মুখ অংশে একটি বিলাশ বহুল ভবন তৈরী করেছেন দিপু। এতে তাদের বাকি ওয়ারিশদের চলাচলের রাস্তার কিছু অংশও দখল করে নিয়ে নেন তিনি।

ভুক্তভোগী ভূমির মালিক ভ্যান চালক তরুণ মৃধা জানান, তারা গরীব তাই আমরিকা প্রবাসী দিপংকর মৃধা তাদের মালিকানা ভূমি থেকে সরে যেতে হুমকি ধামকি আর নানাভাবে হয়রানি করছেন প্রতিনিয়ত। রাস্তা ঘাটে তার সন্ত্রাসী বাহিনীর অত্যাচারে তিনি ভ্যান চালিয়ে সংসারও পরিচালনা করতে পারছেন না। তাই দুটি শিশু সন্তান আর পরিবার পরিজন নিয়ে অনাহারে দিন কাটাচ্ছেন। এমনকি তাদের চলাচলের রাস্তা দখল করে নেওয়ায় তার ভ্যানটিও বাড়ীতে নিতে পারছেন না।

এ বিষয়ে আরেক ভুক্তভোগী দিন মজুর পীযুষ মৃধা বলেন, দীপংকর মৃধা এবং তার মা সুষমা মৃধার অত্যাচার-নির্যাতনে আমরা প্রতিবশীরা দিশেহারা। দীপংকর মৃধা অনেক টাকা পয়সার মালিক হলেও বংশের লোকের নায্য হিসাব বুঝে না দিয়ে বরং উল্টো তাদের উপর অত্যাচার নির্যাতন চালাচ্ছে সমস্ত বসতভিটা তার দখলে নিতে। বসত বাড়ী ঠিকমতো ভাগ-বাটোয়ারা না করে উল্টো তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আমাদের হয়রানি করছে। আমেরিকা থেকে মোবোইলে দীপু মৃধা তার চাচাতো ভাইয়ের বউকে হত্যার হুমকি দিচ্ছে এলাকা ছেড়ে চলে যাওয়ার জন্য।

আরেক ভুক্তভোগী উমা অধিকারী জানান, তাদের বসত ঘর ঝড়ে পড়ে গেছে। তাই ওই ঘর ভেঙ্গে নতুন ঘর তৈরী করতে গেলে তার পরিবারের সদস্যরা বাঁধা প্রদান করে। এছাড়া তাদের বসত ঘর তৈরী করলে বিলাসবহুল ভবনের সুনাম নষ্ট হবে বলে হুমকি দিচ্ছে দিপংকর ও তার পরিবারের সদস্যরা।

এ বিষয় জানতে চাইলে দীপংকর মৃধার মা সুষমা মৃধা বলেন, দিপংকার মৃধার কোন অভাব নেই তবে জমি দখলের বিষয় তিনি অস্বীকার করে বলেন, সামনে তাদের ভবন, পাশে ঘর তৈরী করতে হলে সকল জমি মেপে তাদের টুকু বুঝিয়ে দিয়েই কাজ করতে হবে বলে জানায় তিনি।

মোংলা থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী বলেন, থানায় যেহেতু জিডি হয়েছে। খবর নেয়া হচ্ছে, তাই তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় পুলিশের এ কর্মকর্তা।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!