খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  তীব্র তাপদাহের মধ্যে আজ খুলছে দেশের প্রাথমিক, মাধ্যমিক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান
চৌগাছায় স্মার্ট পরিচয়পত্র বিতরণ

আমাদের উপর আস্থা রাখুন, নিশ্চয়তা দিচ্ছি সুন্দর নির্বাচন হবে : ইসি হাবিব

চৌগাছা প্রতিনিধি

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ আহসান হাবিব খান বলেছেন, আপনারা আমাদের উপর আস্থা রাখুন। আমরা নিশ্চয়তা দিচ্ছি সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হবে। জাতীয় পরিচয়পত্রের ত্রুটিগুলো সংশোধন করা হবে। ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসবেন। পেশী শক্তির আধিপত্য থাকবেনা।

তিনি বলেন, ইতোমধ্যে ভোটার তালিকা হালনাগাদ শুরু হয়েছে। আপনারা তথ্যগুলো সঠিক দিবেন। নির্ভুল তথ্যে জাতীয় পরিচয়পত্র তৈরি হলে সকলের জন্য মঙ্গল।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। অবাধ সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রæতিতে আমরা সংকল্পবদ্ধ। তিনি মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে স্মৃতিচারণ করে বলেন, যুদ্ধের সময় আপনাদের সাহসী ভূমিকা দেখেছি। ঘরবাড়ি ছেড়ে অসহায় শরনার্থীদের কষ্টগুলো দেখেছি। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে আপনারা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন। বহু ত্যাগ ও যুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীন দেশ পেয়েছি। মুক্তিযোদ্ধারা হচ্ছেন শ্রেষ্ঠ সন্তান। আপনারা আমাদের গর্ব।

আজ বৃহস্পতিবার দুপুরে চৌগাছা উপজেলা মিলনায়তনে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুচ আলী।

উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় জেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন, উপজেলা চেয়ারম্যান ডঃ এম মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা এস, এম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, পৌর মেয়র নূরউদ্দীন আল মামুন হিমেল, উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশিষ মিশ্র জয়, সাবেক জেলা পরিষদ সদস্য দেওয়ান তৌহিদুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন নাহার, পৌর কাউন্সিলর শাহীনুর রহমান, শাহিদুল ইসলাম, আতিয়ার রহমান, জিএম মোস্তফা, সিদ্দিকুর রহমান, আনিছুর রহমান ও রুহুল আমিন, ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হবিবর রহমান, আতাউর রহমান লাল, মাসুদুল হাসান, নূরুল কদও, হামিদ মল্লিক, এসএম মমিনুর রহমান, আবুল কাশেমসহ মুক্তিযোদ্ধা, সাংবাদিকবৃন্দ ও সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে প্রধান অতিথি নির্বাচন কমিশনার মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন জনসাধারণের মধ্যে স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দেন।

এর আগে তিনি যশোর জেলা নির্বাচন অফিসারের কার্যালয় পরিদর্শন করেন। এ সময় বিগ্রেডিয়ার জেনারেল (অব:) আহসান হাবিব খান বলেন, দুর্নীতি ও পক্ষপাতমুক্ত নির্বাচন উপহার দিতে কাজ করছে নির্বাচন কমিশন। এ জন্য নতুন ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু হচ্ছে। নির্বাচন কমিশনগণ সারাদেশের অফিসগুলো পরিদর্শন করছেন এবং সংশ্লিষ্ট মাঠ কর্মকর্তাদের দিক নির্দেশনা দিচ্ছেন।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের ওপর কোনো ডাইরেকশন নাই। আমরা শতভাগ স্বাধীন। সঠিক কাজটাই আমরা করবো। তিনি বলেন, আমি যে বক্তব্য দেবো, সেই বক্তব্যকে প্রমাণ করবো, বাস্তবায়ন করবো এবং আপনাদের মনে আস্থা অর্জন করবো।
নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব:) আহসান হাবিব খান এদিন সকাল ১০টায় জেলা নির্বাচন কার্যালয়ে পৌছান। এরপর তিনি কার্যালয় পরিদর্শনের পাশাপাশি কর্মকর্তাদের সাথে কথা বলেন।

এসময় তার সাথে ছিলেন খুলনা বিভাগীয় নির্বাচন কর্মকর্তা ইউনুচ আলী, যশোরের সিনিয়র নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান, অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা আতিকুল ইসলাম।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!